বিজ্ঞাপন

দুই মাদ্রিদের পয়েন্ট হারানোর দিনে বার্সায় জয়

May 13, 2019 | 10:00 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান ফুটবল মৌসুমের একদম শেষ দিকে এসে পড়েছে। লিগ শিরোপা নির্ধারিত হয়ে গেলেও সম্মানের লড়াইয়ে লড়ছে দলগুলোর। আর এ ম্যাচে হোঁচট খেয়েছে অ্যাতলেটিকো এবং রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

বার্সেলোনার স্প্যানিশ লিগ নিশ্চিত হয়েছে আরও কিছুদিন আগে। আর সম্ভাব্য সকল শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে দুই মাদ্রিদ। তবে নিজেদের সর্বোচ্চটুকু দিয়েই সমর্থকদের জন্য লড়ছে ক্লাব গুলো।

লিগের ৩৭তম ম্যাচে বার্সেলোনা গেতাফেকে ২-০ গোলে হারিয়েছে। রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হেরেছে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষ। আর সেভিয়ার সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

গেতাফেকে ম্যাচের শুরু থেকেই চেপে ধরে বার্সা। তবে গোল পেতে অপেক্ষা করতে হয় ৩৯ মিনিট পর্যন্ত। আর শেষ দিকে গেতাফের মিড ফিল্ডার মাউরো আরামবারির আত্মঘাতি গোলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

বিজ্ঞাপন

আর মৌসুমের শেষ ভাগে লস ব্ল্যাঙ্কোসরা দারুণ শুরু করলেও শেষ পর্যন ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে।

ম্যাচের ৬ মিনিটেই ব্রাহিম দিয়াজের গোলে এগিয়ে যায় গ্যালাক্টিকোরা। ২১ মিনিটে সোসিয়েদাদ গোল শোধ করে তবে তা ভিএআরের সহায়তায় বাতিল করে রেফারি। তবে তার ঠিক পাঁচ মিনিট পরেই গোল করে দলকে সমতায় ফেরায় উইলিয়ান জোসে।

নাটক তখনও বাকি, ম্যাচের ৪০ মিনিটে নিশ্চিত গোল হাত দিয়ে ঠেকিয়ে লাল কার্ড দেখেন রিয়াল ডিফেন্ডার হেসুস ভ্যায়েহো। আর পেনাল্টি ঠেকিয়ে রিয়ালকে ম্যাচে ধরে রাখে বেলজিয়ান গোলকিপার থিবো কোর্তয়া।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে ১০ জনের রিয়ালকে আর ম্যাচে ফিরতে দেয়নি সোসিয়েদাদ। ৫৭ আর ৬৭ মিনিটে দুই গোল করলে সোসিয়েদাদের ৩-১ গোলের জয় নিশ্চিত হয়।

লিগ টেবিলে বার্সা ৮৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন। অ্যাতলেটিকো ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আর ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন