বিজ্ঞাপন

মালিবাগে ককটেল বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

May 27, 2019 | 3:31 pm

আন্তর্জাতিক ডেস্ক

রাজধানীর মালিবাগে রোববার (২৬ মে) রাতে ককটেল বোমা বিস্ফোরণে এক পুলিশ সদস্যসহ দু’জনের আহত হওয়ার ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

বিজ্ঞাপন

জঙ্গিদের তৎপরতার খবর জানানো অনলাইন পোর্টাল সাইট ইন্টেলিজেন্স এ তথ্য জানিয়েছে। পোর্টালটি বলছে, ঢাকায় বাংলাদেশি পুলিশের গাড়িতে বোমা হামলার দায় আইএস স্বীকার করেছে।

আরও পড়ুন- ‘জনমনে ভীতি ছড়াতে স্বার্থান্বেষী মহল ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে’

এ নিয়ে ঢাকায় তিনটি হামলার দায় স্বীকার করল মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএস। আর গত একমাসের মধ্যেই এটি আইএসের দ্বিতীয়বারের মতো ঢাকায় হামলার দায় স্বীকারের ঘটনা।

বিজ্ঞাপন

সর্বশেষ গত ২৯ এপ্রিল রাত পৌনে ৮টার দিকে গুলিস্তানের ডন প্লাজার সামনে পুলিশ সদস্যদের লক্ষ্য করে ককটেল বোমা ছোঁড়া হয়। এতে ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭), লিটন (৪২) ও কমিউনিটি পুলিশ মো. আশিক (২৮) আহত হন। ওই রাতেই আইএস এই হামলার দায় স্বীকার করে বলে জানিয়েছিল সাইট ইন্টেলিজেন্স।

আর ঢাকার গুলশানে হলি আর্টিজান হোটেলে জঙ্গি হামলা ছিল আইএসের দায় স্বীকারের প্রথম ঘটনা। ২০১৬ সালের ১ জুলাই রাতে পাঁচ জঙ্গি হামলা চালিয়েছিল হলি আর্টিজান হোটেলে। এতে ইতালির ৯ জন, জাপানের সাত জন, ভারতের একজন ও দু’জন বাংলাদেশি নাগরিক নিহত হন। জিম্মি ছিলেন বাংলাদেশসহ বিভিন্ন দেশের নাগরিকরা। পরদিন ভোরে বিশেষ কমান্ডো বাহিনীর অভিযানে প্রাণ হারান পাঁচ জঙ্গি, উদ্ধার করা হয় জিম্মিদের।

এদিকে, রোববার রাতে মালিবাগ মোড়ের ককটেল বিস্ফোরণের হামলায় আহত হয়েছেন ট্রাফিক পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) রাশেদা আক্তার বাবলী (২৮) ও রিকশাচালক লাল মিয়া (৫৫)। পুলিশ বলছে, তারা এ ঘটনা খতিয়ে দেখছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন