বিজ্ঞাপন

চলে গেলেন অজয় দেবগনের বাবা

May 27, 2019 | 5:38 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বলিউডের জনপ্রিয় নায়ক অজয় দেবগনের বাবা ভিরু দেবগন মারা গেছেন। সোমবার (২৭ মে) মুম্বাইয়ের সান্তাক্রুজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তিনি। সোমবার ভারতীয় সময় সন্ধ্যা ৬টায় ভিলে পারলে শ্মশানে হবে ভিরু দেবগনের অন্ত্যেষ্টিক্রিয়া।

বিজ্ঞাপন

ভিরু দেবগন ছিলেন বলিউডের স্টান্ট ডিরেক্টর বা অ্যাকশন ডিরেক্টর। আশির দশকে অনেক জনপ্রিয় সিনেমার স্টান্ট হিসেবে তিনি কাজ করেছেন, দিয়েছেন অ্যাকশন ডিরেকশন। সেই সময়ের জনপ্রিয় ছবি লাল বাদশাহ এবং ইশ্ক ছবিতে কাজ করেন ভিরু দেবগন।

সিনেমা পরিচালনাও করেছেন ভিরু। ১৯৯৯ সাল তিনি পরিচালনা করেন ‘হিন্দুস্থান কি কাসাম’ ছবিটি। এতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, অজয় দেবগন এবং মনীষা কৈরালা।

বলিউডরে এ প্রজন্মের জনপ্রিয় অভিনেতা ভিকি কুশলের বাবা শ্যাম কুশল। তিনিও স্টান্ট ডিরেক্টর হিসেবে কাজ করেন বলিউডে। ভিরু দেবগনের মৃত্যুর খবর পেয়ে তিনি টুইটারে স্মৃতিচারণ করেছেন এবং তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।

বিজ্ঞাপন

শ্যাম কুশল টুইটারে লিখেছেন- অ্যাকশন ডিরেক্টর হিসেবে তিনি তার সময়ের চেয়ে এগিয়ে ছিলেন। আর মানুষ হিসেবে ছিলেন অসাধারণ। আমি স্টান্টম্যান হতে পেড়েছিলাম তার আশীর্বাদেই। ১৯৮০ সালের ৮ আগস্ট, তিনি আমার আবেদনে স্বাক্ষর করার মাধ্যমে তার দলের সদস্য বানিয়ে নিয়েছিলেন।

অজয় দেবগন তার বাবার সম্পর্কে কয়েক মাস আগে বলেছিলেন, ‘আমার জীবনের সিংহ আমার বাবা।’ ভিরু দেবগন মুম্বাই এসেছিলেন মাত্র ৪ রুপি নিয়ে। বলিউড ইন্ডাস্ট্রিতে কিছু একটা করতে চেয়েছিলেন। যার জন্য তাকে প্রচন্ড কষ্ট করতে হয়েছে। ট্যাক্সি পরিস্কার করার কাজ করেছেন, ট্যাক্সিতেই থেকেছেন, টাকার অভাবে না খেয়েও থাকতে হয়েছে তাকে। সেখান থেকে ভিরু দেবগন হয়েছেন বলিউডের অন্যতম অ্যাকশন ডিরেক্টর।

বাবাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে এসব বলেছিলেন অজয়। কষ্টকে জয় করার করার অদম্য সাহস আর ইচ্ছার কারণেই বাবাকেই জীবনের সিংহ মনে করেন অজয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন