বিজ্ঞাপন

বৃষ্টি উপক্ষো করে বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

June 5, 2019 | 5:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সকাল থেকেই ঢাকাসহ সারা দেশে বৃষ্টির দাপট ঈদ জামাতে বাগড়া দিয়েছে। তবে দুপুরের দিকে রাজধানীতে বৃষ্টির মাত্রা কিছুটা কমে আসায় বিনোদন কেন্দ্রগুলোতে ছুটছে নগরবাসী। শিশুদের নিয়ে আসছে পরিবার-পরিজন। বন্ধুরাও ভিড় করছে দলবেঁধে। সব মিলিয়ে বৃষ্টি উপক্ষো করেই ঈদ আনন্দে মেতেছে নগরবাসী। কেউবা ভিড় জমাচ্ছেন রেস্টুরেন্ট ও ফুচকার দোকানে, কেউবা ছুটছেন প্রকৃতির খোঁজে।

বিজ্ঞাপন

বুধবার (৫ জুন) রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্র ঘুরে এমন চিত্রই দেখা গেছে। তবে অন্য যেকোনো সময়ের চেয়ে বৃষ্টির কারণে এবার ভিড় কিছুটা কম।
দুপুর থেকেই আগারগাঁওয়ের বিমানবাহিনী জাদুঘরে দর্শনার্থীদের পদচারণা লক্ষ্য করা গেছে। যানবাহন কম থাকায় রিকশা, সিএনজি কিংবা মোটরবাইকে করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের জাদুঘরে প্রবেশ করতে দেখা যায়।

মিরপুর-১২ থেকে পরিবারের সদস্যদের নিয়ে বিমানবাহিনী জাদুঘরে এসেছেন রমজান আলী। সারবাংলাকে তিনি বলেন, ‘বৃষ্টির কারণে সমস্যা তো হচ্ছেই। কিন্তু ঈদ তো আর সব সময় আসে না। তাই বৃষ্টি উপক্ষো করেই ঘুরতে এসেছি। ‘

বিজ্ঞাপন

শ্যামপুর থেকে ছোট ভাইকে নিয়ে এসেছেন মো. ইমরান। তিনি সারাবাংলাকে জানান, বিমানবাহিনী যাদুঘরে শিশুদের দেখানোর মতো অনেক কিছু আছে। এখানে আসলে মুক্তিযুদ্ধের অনেক ইতিহাসও জানা যায়। এ কারণে বৃষ্টি থাকা সত্ত্বেও ছোট ভাইকে নিয়ে এসেছেন তিনি।
সাভারের হেমায়েতপুর থেকে স্কুল পড়ুয়া মেয়ে ও স্ত্রীকে নিয়ে এসেছিলেন মো. ফিরোজ। তিনি সারাবাংলাকে বলেন, ‘ঈদের দিনে এই বৃষ্টি কোনো ফ্যাক্টই না। এদিন বাচ্চাকে ঘুরিয়ে বিভিন্ন জিনিস দেখাবো। সেটাই শান্তি। মেয়েও এখানে এসে বাংলাদেশের ইতিহাসের অংশ বিমানবাহিনী সম্পর্কে জানতে পারছে। ’


যানজট না থাকায় সাভারের হেমায়েতপুর থেকে আসতে মাত্র আধা ঘণ্টা সময় লেগেছে বলেও জানান ফিরোজ। শুধু বিমানবাহিনী জাদুঘর নয়, শিশুমেলাখ্যাত শ্যামলীর ওয়ান্ডারল্যান্ডেও বিকেল থেকে দেখা গেছে শিশুদের ভিড়। তারা বিভিন্ন রাইডে চড়ে নির্মল হাসিতে ঈদ উদযাপন করছে। এছাড়া চন্দ্রিমা উদ্যান ও সংসদ ভবনের দক্ষিণ প্লাজা এলাকায়ও বিকালের দিকে নগরবাসীর পদচারণা বেড়েছে। একই চিত্র দেখা গেছে রাজধানীর হাতিরঝিলেও। আর বৃষ্টি মাথায় নিয়ে রমনা পার্কে দুপুরেও দর্শনার্থীদের ঢুকতে দেখা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/প্রমা

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন