বিজ্ঞাপন

আমরণ অনশনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

June 28, 2019 | 9:10 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: দীর্ঘ এক মাস চারদিনের অবস্থান কর্মসূচির পর আমরণ অনশন শুরু করেছেন ‘ছাত্রলীগের পদবঞ্চিতরা।’ গত ১৩ মে ছাত্রলীগের ঘোষিত পূর্ণাঙ্গ কমিটি থেকে বিতর্কিতদের নাম ঘোষণাসহ চারদফা দাবি পূরণে কোনো আশ্বাস না পেয়ে তারা এই কর্মসূচি শুরু করেছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুন) দুপুর দুইটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগের ১০-১৫ জন সাবেক নেতা আমরণ অনশনে বসেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে বলে জানিয়েছেন তারা।

গত বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে সংবাদ সম্মেলন করে দাবি মানতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতরা। কিন্তু দাবির পক্ষে কোনো আশ্বাস না পাওয়ায় শুক্রবার দুপুরে নতুন কর্মসূচি শুরু করেন তারা।

আন্দোলনকারীদের চার দফা দাবি হলো পদ শূন্য ঘোষিত ছাত্রলীগের কমিটির ১৯ জনের পদসহ নাম প্রকাশ করা, বিতর্কিতদের বাদ দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে কমিটিতে সুযোগ দেওয়া, মধুর ক্যানটিনে (১৩ মে) ও টিএসসিতে (১৯ মে) তাদের ওপর হামলার সুষ্ঠু বিচার করা এবং আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দেওয়া।

বিজ্ঞাপন

আমরণ অনশন কর্মসূচির বিষয়ে ছাত্রলীগের পদবঞ্চিত অংশের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন সারাবাংলাকে বলেন, ’২৪ ঘণ্টা আগে আমরা আল্টিমেটাম দিয়েছিলাম। দাবির ব্যাপারে আমরা কোনো অগ্রগতি দেখিনি। আমাদের জীবন দিয়ে ছাত্রলীগকে যদি কলঙ্কমুক্ত করতে হয় তবে তাই হোক। আমরা চাই বাংলাদেশ ছাত্রলীগে কোনো কলঙ্কিতমুখ থাকতে পারবে না।’

ছাত্রলীগের গত কমিটির কেন্দ্রীয় সদস্য ও ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত বলেন, ‘আমরা দীর্ঘ একমাস চারদিন অবস্থান কর্মসূচির পর অনশন শুরু করেছি। যতক্ষণ প্রাণ থাকবে আর দাবি আদায় না হবে ততদিন আমরা অনশন করব।’

সারাবাংলা/কেকে/একে

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন