বিজ্ঞাপন

খালেদা জিয়ার মুক্তিতে সরকারের কিছু করার নেই: আইনমন্ত্রী

July 2, 2019 | 8:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিতে সরকারের কিছু করার নেই বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়েছেন। আইনি প্রক্রিয়ায় তিনি সাজাপ্রাপ্ত। এটি আদালতের বিষয়, আদালতই তাকে মুক্তি দিতে পারেন।’

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে ময়মনসিংহের নান্দাইল উপজেলা সদরে ৩ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক সাব-রেজিষ্ট্রি ভবন উদ্বোধনের পর  এক সুধী সমাবেশে তিনি একথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বিএনপির শাসনামলে দেশে আইনের কোনও শাসন ছিল না। একমাত্র শেখ হাসিনা সরকারের আমলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। অপরাধ যেই করবে তার সাজা ভোগ করতে হবে, এটাই বর্তমান সরকারের নীতি।

মন্ত্রী বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন বাংলাদেশের জন্য তিনি সব কিছুই করতে পারেন।

বিজ্ঞাপন

দেশে ৩৫ লাখ মামলার জট রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি বঙ্গবন্ধুর হত্যা মামলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার বিচার কাজ বন্ধ করে দিয়েছিল। বর্তমান সরকার সেসব মামলার বিচার কার্য সম্পন্ন করেছে। এটা একদিনে হয়নি। শেখ হাসিনার সরকার মামলার জট কমানোর জন্য বিভিন্ন পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছেন।

এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন, ভালুকা আসনের সংসদ সদস্য আলহাজ্জ্ব কাজিম উদ্দিন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক।

ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার সরকার লুৎফুল কবির ও নান্দাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. হাফিজুর রহমানের রিপনের সঞ্চালনায় উদ্বোধনী সভায় আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল ও নান্দাইল পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূইয়া।

বিজ্ঞাপন

এর আগে মন্ত্রী ফলক উম্মোচন করে নবনির্মিত চারতলা ভিত বিশিষ্ট নান্দাইল সাবরেজিষ্ট্রি অফিসের দ্বিতল ভবনের উদ্বোধন করেন। তিনি বলেন, বাংলাদেশে এই প্রথম নান্দাইল উপজেলায় সাব রেজিস্ট্রার অফিস নতুন ভবন উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে সারাদেশে এই ভবন করা হবে।

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন