বিজ্ঞাপন

রাঙামাটিতে আগুনে পুড়ল ৭০ ঘর

July 3, 2019 | 12:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান ও ফার্নিচার কারখানাসহ ৭০টির বেশি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে ১৫৫টি পরিবার।

বিজ্ঞাপন

বুধবার (৩ জুলাই) মধ্যরাতে উপজেলার মাইনীমুখ বাজার ঢাকাইয়াটিলা এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, রাতে স্বাভাবিক নিয়মে মানুষ ঘুমিয়ে পড়েছিল। কিন্তু মধ্যরাতে হঠাৎ করেই আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুনে দোকান ও ফার্নিচার কারখানাসহ ৭০টির বেশি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় দেড় শতাধিক পরিবার। আগুন লাগার দেড় ঘণ্টা পর পাশের জেলা খাগড়াছড়ির দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে আসে। এর আগে আগুন নেভানোর চেষ্টা চালায় এলাকাবাসী, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। পরে তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

লংগদু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রবীর কুমার রায় বলেন, ‘ভয়াবহ আগুনে ৭০টিরও বেশি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দেড়শ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিক্ষতির পরিমাণ জানাতে সময় লাগবে। ’

ইউএনও আরও বলেন, ‘আমরা ধারণা করছি, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের ৩০ কেজি করে চাল দেওয়া হয়েছে।’

লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাইনীমুখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মীর সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার ও ক্ষয়ক্ষতি পরিমাণ জানতে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তদন্ত করে তালিকা করা হচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে বুধবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন লংগদু সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল মিরাজ হায়দার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রবীর কুমার রায়, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. জানে আলম, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) রঞ্জন কুমার সামন্তসহ বাজারের ব্যবসায়ী নেতারা।

সারাবংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন