বিজ্ঞাপন

বিএসএমএমইউতে চিকিৎসক নিয়োগে বাধা কাটলো

July 3, 2019 | 5:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) দুইশ জন মেডিকেল অফিসার নিয়োগের ওপর হাইকোর্টের স্থিতাবস্থার আদেশ ১৫ জুলাই পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এ আদেশের ফলে আপাতত এ পদে নিয়োগে বাধা থাকল না বলে জানিয়েছেন আইনজীবী।

বিজ্ঞাপন

বুধবার (৩ জুলাই) বিএসএমএমইউর করা আবেদনের শুনানি শেষে চেম্বার জজ বিচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন। পাশাপাশি আগামী ১৫ জুলাই আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানির দিন ঠিক করেছেন আদালত।

আদালতে বিএসএমএমইউর পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী খান মো. শামীম আজিজ। তার সঙ্গে ছিলেন আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

সোমবার (১ জুলাই) একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ বিএসএমএমইউতে দুইশ জন মেডিকেল অফিসার নিয়োগের ওপর স্থিতাবস্থা জারির নির্দেশ দেন।

বিজ্ঞাপন

একই সঙ্গে লিখিত পরীক্ষার ফল কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। আগামী ১৫ দিনের মধ্যে বিএসএমএমইউর ভিসিসহ পাঁচজনকে এ রুলের জবাব দিতে বলা হয়।

গত ২২ মার্চ ২০০ জন চিকিৎসক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় মেডিকেল অফিসার পদে ৭৩৯ জন এবং ডেন্টাল সার্জারি পদে ৮১ জনসহ মোট ৮২০ জনকে উত্তীর্ণ হিসেকে ফলাফল ঘোষণা করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

এ নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস, বয়স্কদের উত্তীর্ণ করাসহ বিভিন্ন অভিযোগে শতাধিক পরীক্ষার্থী লিখিত পরীক্ষার ফলাফল বাতিল ও ভিসির পদত্যাগের দাবি জানান।

বিজ্ঞাপন

পরবর্তীতে লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ আবদুর রহিম ও জসিম উদ্দিনসহ মোট ৭১ জন গত ১৯ মে হাইকোর্টে পৃথক দুটি রিট করেন। এ রিটে স্থিতাবস্থার আদেশ জারি করে হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে স্থগিতের আবেদন করে সরকার। আদালত শুনানি নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।

সারাবাংলা/এজেডকে/একে

আরও পড়ুন

দাবি আদায় না হওয়া পর্যন্ত বিএসএমএমইউতে আন্দোলন চালানোর ঘোষণা
বিএসএমএমইউ সিদ্ধান্ত না বদলালে শনিবার থেকে আন্দোলন
বিএসএমএমইউ’র মেডিকেল অফিসার নিয়োগে মৌখিক পরীক্ষা চলবে
কঠোর নিরাপত্তায় বিএসএমএমইউ’তে সিন্ডিকেট বৈঠক চলছে
বিএসএমএমইউ ভিসির কার্যালয়ে হামলার ঘটনায় মামলা
চিকিৎসক নিয়োগ আপাতত স্থগিত: বিএসএমএমইউ ভিসি

 

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন