বিজ্ঞাপন

স্মার্টফোন মেলায় ছাড়ের ছড়াছড়ি

July 5, 2019 | 4:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ছুটির দিনে বিভিন্ন শ্রেণী পেশার দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে স্মার্ট ফোন ও ট্যাব মেলা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) মেলার দ্বিতীয় দিন শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের ভিড় রয়েছে। মূল্যছাড় ও সর্বশেষ প্রযুক্তির ডিভাইস নিয়ে সাজানো মেলায় বিক্রিও হচ্ছে বেশ।

বিজ্ঞাপন

মেলায় অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপ্পো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভী ইন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস ও বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। কমবেশি সব প্রতিষ্ঠানই দিচ্ছে মূল্য ছাড়। স্যামসাং নির্দিষ্ট কিছু মডেলে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে। শিক্ষার্থীদের জন্য দিচ্ছে ৫ শতাংশ মূল্যছাড়। এছাড়াও, মোবাইল আর্থিক প্রতিষ্ঠান নগদে পেমেন্ট করলে মিলছে ক্যাশব্যাক।

হুয়াওয়ে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব, স্মার্ট ব্যান্ড ও মোবাইল অ্যাক্সেসরিজ বিক্রি করছে। প্রতিষ্ঠানটিও মেলায় মূল্য ছাড় দিচ্ছে। অপ্পো মেলায় তাদের স্মার্টফোন ও মোবাইল অ্যাক্সেসরিজ নিয়ে হাজির হয়েছে। অপ্পো দিচ্ছে লাখপতি অফার। ভিভো স্মার্টফোন নিয়ে অংশ নিচ্ছে এবারের মেলায়। নির্দিষ্ট মডেলে ছয় হাজার টাকা পর্যন্ত ছাড়সহ বেশ কিছু মডেলে দিচ্ছে ১০০ শতাংশ ক্যাশব্যাক। মটোরোলা তাদের সর্বশেষ মডেলের সব স্মার্টফোন এনেছে মেলাতে। আর ৫ হাজার টাকা পর্যন্ত ছাড়ও দিয়েছে।

বিজ্ঞাপন

মেলায় স্যামসাংয়ের বিভিন্ন মডেলের ডিভাইসে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন ক্রেতারা। সঠিক পরিচয়পত্র দেখিয়ে শিক্ষার্থীরা স্যামসাং ডিভাইসে অতিরিক্ত ৫ শতাংশ পর্যন্ত ছাড় পাচ্ছে। স্যামসাংয়ের প্যাভিলিয়নে নতুন গ্যালাক্সি এ ৮০, গ্যালাক্সি এম ৪০ ও গ্যালাক্সি ট্যাব এস ৫ই এর প্রদর্শনী চলছে। ডিভাইসগুলো শিগগিরই বাজারে আনার পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। যেকোনো মডেলের স্মার্টফোন কিনলেই ‘লাখপতি’ হবার অফার এবং ৪৬ শতাংশ পর্যন্ত মূল্যছাড় ও উপহার দিচ্ছে অপ্পো। প্রতিটি স্মার্টফোন কিনলেই অপ্পো দিচ্ছে ফ্রি হ্যান্ডসেট, ক্যাশব্যাক, ব্যাকপ্যাক, গিফট বক্স কিংবা ওয়্যারলেস হেডফোনের মতো সব উপহার। মেলায় প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে তাদের আলোচিত শার্কফিন রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম এবং হাইব্রিড জুম ক্যামেরার সমৃদ্ধ ফ্ল্যাগশিপ স্মার্টফোন অপ্পো রেনো ১০এক্স জুম এবং অপো রেনো। মেলায় স্যামসাং ও হুয়াওয়ে বেশ কিছু মডেলের ট্যাব প্রদর্শন করছে।

স্মার্টফোন ও ট্যাব মেলার আহ্বায়ক এক্সপো মেকারের এজিএম সিরাজুল ইসলাম সার্থক বলেন, ছুটির দিনে মেলায় সব সময় ভিড় হয়। আজও অনেক ভিড় রয়েছে। বেচাকেনাও ভালো হচ্ছে।

বিজ্ঞাপন

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপি এই মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এছাড়াও, থাকছে অন্য অনেক আয়োজন।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং, হুয়াওয়ে ও অপ্পো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ডিএক্স টেল ও ভিভো। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে মটোরোলা। সাইবার সিকিউরিট পার্টনার হিসেরে রয়েছে ক্যাসপারস্কি এবং পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান এডুমেকার। মেলায় রয়েছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন তিনটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন ১টি। এ ছাড়াও, ২টি প্যাভিলিয়ন, ৪টি মিনি প্যাভেলিয়ন ও ৩টি স্টল রয়েছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন