বিজ্ঞাপন

বাংলাদেশ সফরে ভারতের ১৫ তরুণ সেনা দম্পতি

July 6, 2019 | 10:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে ভারতীয় সেনাবাহিনীর ১৫ তরুণ দম্পতি প্রথমবারের মতো বাংলাদেশ সফর করছে। দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার উচ্চ পর্যায়ের প্রতিরক্ষা সহযোগিতার অংশ হিসেবে এই সফরটি অনুষ্ঠিত হচ্ছে।

বিজ্ঞাপন

শনিবার (৬ জুলাই) থেকে আগামী শুক্রবার (১২ জুলাই) পর্যন্ত সফরটি অনুষ্ঠিত হওয়ার কথা।

‘এই সফরটি দ্বিপাক্ষিক সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ মাইলফলক’, উল্লেখ করে ঢাকার ভারতীয় মিশন শনিবার (৬ জুলাই) জানিয়েছে, ‘ভারতীয় সেনাবাহিনীর এই প্রতিনিধিদলটি ৬ জুলাই কলকাতা থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ বিমানে বাংলাদেশে পৌঁছুবে। সফরকালে প্রতিনিধিদলটি বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন ও মধ্য পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবে।

এছাড়াও প্রতিনিধিদলটি জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় সংসদ, মুক্তিযুদ্ধ জাদুঘর, বিজয়কেতন জাদুঘর, প্রয়াস, হাতিরঝিল ও কক্সবাজার পরিদর্শন করবে।

বিজ্ঞাপন

এর আগে, গত ২০১৮ সালের ২৬ নভেম্বর থেকে ২ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ২৫ তরুণ দম্পতি দিল্লী, আগ্রা ও কলকাতা সফর করে। সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ সেনাবাহিনী প্রধান তার প্রথম বিদেশ সফরকালে ভারতীয় সেনাবাহিনী প্রধানকে এ ধরনের সফরের পরামর্শ দেন।

এই সফর দুই দেশের অভিন্ন ও সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের প্রেক্ষাপটে মানুষে মানুষে যোগাযোগ বৃদ্ধি করবে এবং দুই সেনাবাহিনীর মধ্যকার সহযোগিতা ও আন্তঃকার্যকরিতা সম্প্রসারণ করবে।

সারাবাংলা/জেআইএল/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন