বিজ্ঞাপন

রিকশাচালকদের আন্দোলনে কুড়িল বাড্ডা প্রগতি সরণী বন্ধ

July 9, 2019 | 12:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর প্রধান তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধ করার প্রতিবাদে চালক ও মালিকদের আন্দোলনে প্রগতি সরণীর নতুন বাজার রাস্তাটি বন্ধ হয়ে গেছে। উত্তরা ও কুড়িল থেকে আসা শত শত বাস-প্রাইভেটকার নতুন বাজার মোড় থেকে আবার ঘুরে চলে যাচ্ছে। এ কারণে কুড়িল থেকে নতুন বাজার পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কে ভয়াবহ যানজট দেখা দিয়েছে। এদিকে, রিকশা চালক-মালিকদের প্রতিনিধির সঙ্গে কথা বলতে চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

বিজ্ঞাপন

মঙ্গলবার(৯ জুলাই) সকাল ৯ টা থেকে মালিবাগ রামপুরা এবং মধ্যবাড্ডায় রিকশা চালক-মালিকরা অবস্থান নিয়ে সড়ক বন্ধ করে দেয়।

সকাল ১১ টায় নতুন বাজার এলাকা ঘুরে দেখা গেছে, শতশত যানবাহন নতুন বাজার থেকে আর সামনের দিকে এগুচ্ছে না। নতুন বাজার মোড় থেকেই গাড়িগুলো ঘুরে আবার ফিরে যাচ্ছে। তবে এর মধ্যে কিছু কিছু গাড়ি গুলশান হয়ে চলাচল করছে।

রিকশা মালিক নেতা মমতাজ বলেন, সড়কে রিকশা চলাচলের দাবিতে আন্দোলন দুপুর ১টা পর্যন্ত চলবে। আজ পাঁচ ঘণ্টা এ কর্মসূচি পালন করব। এর মধ্যে দাবি না মানলে কালকে সাত ঘণ্টা সড়কে থাকব। এভাবে আন্দোলন চলবে। কারণ সব সড়কে আমাদের রিকশা চালাতে দিতে হবে।

বিজ্ঞাপন

রিকশাচালকদের সড়ক অবরোধের কারণে কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত গাড়ি শত শত যানবাহন সড়কের উপরেই আটকে আছে।

গত ৩ জুলাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটির (ডিটিসিএ) এক বৈঠকে রাজধানীর দুটি রুটে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। গত রোববার (৭ জুলাই) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়।

প্রাথমিকভাবে গাবতলী থেকে আসাদগেট হয়ে আজিমপুর ও সায়েন্স ল্যাব থেকে শাহবাগ পর্যন্ত রিকশা চলাচল করবে না। এছাড়া, কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা হয়ে খিলগাঁও-সায়েদাবাদ পর্যন্ত রিকশাসহ অন্যান্য অবৈধ ও অননুমোদিত যানবাহন চলাচল নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন