বিজ্ঞাপন

ঢাকায় বসছে দুই দিনের ‘সম্প্রীতি উৎসব’

July 21, 2019 | 7:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জঙ্গিবাদ-চরমপন্থীদের প্রতিরোধে ঢাকায় দুই দিনব্যাপী ‘সম্প্রীতি উৎসব’ এর আয়োজন করতে যাচ্ছে ‘মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ)’ নামের একটি সংগঠন। সম্প্রীতি নামের একটি প্রকল্পের আওতায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ২৫ থেকে ২৬ জুলাই এই উৎসব চলবে।

বিজ্ঞাপন

রোববার (২১ জুলাই) বিকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উৎসব আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরা হয়। এতে স্কুল-কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেবেন। সভা-সেমিনার ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এতে সম্প্রীতির প্রকৃত আবহ তুলে ধরা হবে।

আয়োজকদের পক্ষে জানানো হয়, বিভিন্ন জরিপ ও অনুষ্ঠানে উঠে আসা মতামতের সারসংক্ষেপ আগামী ২৬ জুলাই প্রেসক্লাবে এক অনুষ্ঠানের মাধ্যমে সংবাদ কর্মীদের জানানো হবে। প্রকল্পের আওতায় সংগঠনটি উগ্রবাদ প্রতিরোধে তরুণদের ধারণা ও তা প্রতিরোধে করণীয় জানতে বৃহত্তর ঢাকার ছয়টি জেলার তিন হাজার তরুণের ওপর পরিচালনা করা হয়েছে। ৩৮টি সংগঠনকে সহিংস উগ্রবাদ প্রতিরোধে সম্পৃক্ত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সম্প্রীতির পোগ্রাম ম্যানেজার শাহরিয়ার মান্নান, ক্রসওয়ার্ক কমিউনিকেশন লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক এম এ মারুফসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন