বিজ্ঞাপন

চবির আমানত হলে আবাসিক শিক্ষার্থীদের বিক্ষোভ

July 25, 2019 | 5:52 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হলের আবাসিক শিক্ষার্থীরা হলের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন। তারা জানিয়েছেন হল সংস্কার, পানির সমস্যাসহ নানা সমস্যায় অতিষ্ঠ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে হলের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা সড়ে যান।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, হলটি পুরাতন হয়ে গেছে। যার ফলে বেশ কিছু ছাদের পলেস্তারা খসে পড়ছে। বৃষ্টি হলে প্রায় সময় হলের বিভিন্ন স্থানে পানি পড়ে। যেকোনো মূহূর্তে হতে পারে বড় ধরনের দুর্ঘটনা। শিক্ষার্থীরা আতঙ্কে দিন কাটাচ্ছেন। এই সমস্যা ছাড়াও হলে প্রায়ই পানি থাকে না। শিক্ষার্থীরা অতিদ্রুত সময়ের মধ্যে এসব সমস্যা সমাধানের দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘সকালে পানি সংকটের জন্য আবাসিক শিক্ষার্থীরা হলের মূল ফটকে তালা দেয়। সাময়িক পানির সমস্যা হয়েছিলো তাই লাইনে পানি ছিলো না। আমি ঘটনাস্থলে গিয়ে সমস্যা সমাধান করে দিয়েছি।’

বিজ্ঞাপন

শাহ আমানত হলের প্রভোস্ট অধ্যাপক ড. মু. গোলাম কবীর সারাবাংলাকে বলেন, ‘শিক্ষার্থীরা পানির জন্য আন্দোলন করেছে। খাবারের মানসহ তাদের আরো কিছু দাবি দাওয়া ছিল। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নোট দিয়েছিলাম। আশা করি খুব দ্রুত সময়ে সমস্যার সমাধান করা হবে। আর কোনো সমস্যা হয়নি।’

সারাবাংলা/সিসি/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন