বিজ্ঞাপন

ভারতে মুসলিমরা জুলুমের শিকার: ইসলামী আন্দোলন

July 30, 2019 | 4:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ইসলামী আন্দোলনের সভাপতি চরমোনাই পীর সৈয়দ রেজাউল করিম বলেছেন, ভারতে মুসলিমদের ওপর জুলুম করা হচ্ছে। আজকে মুসলিমরা তাদের ধর্মীয় কার্যকলাপ ঠিকমতো করতে পারছেন না। মুসলমান হওয়ায় তাদের রাজপথে কুপিয়ে ও নির্যাতনে হত্যা করা হচ্ছে।

বিজ্ঞাপন

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের গেটে এক প্রতিবাদ সমাবেশে রেজাউল করিম এ সব কথা বলেন।

ভারতে মুসলিম সম্প্রদায়ের ওপর নির্যাতন ও হত্যার প্রতিবাদে ভারতীয় হাইকমিশন ঘেরাও কর্মসূচির আগে মঙ্গলবার (৩০ জুলাই) বেলা সাড়ে ১১টায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

ইসলামী আন্দোলনের সভাপতি বলেন, ‘ভারতে মুসলিম নির্যাতনের মতো কর্মকাণ্ড তামাম দুনিয়াকে কলঙ্কিত করেছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।’

মুসলমানদের উদ্দেশ্যে চরমোনাই পীর বলেন, ‘আসুন আমরা সকলে একত্রিত হয়ে এর প্রতিবাদ জানাই এবং রাজপথে নামি। বাংলাদেশে কখনো কোনো হিন্দু ধর্মাবলম্বীকে নির্যাতন করা হয়নি, কখনো করাও হবে না। তাই বাংলাদেশ সরকারকে আহ্বান জানাই, আপনারা সংসদে বিষয়টি উত্থাপন করুন এবং সারাবিশ্বকে জানান।’

বিজ্ঞাপন

সমাবেশে ইসলামী আন্দোলনের বিভিন্ন নেতার বক্তব্য শেষে তারা মিছিল নিয়ে ভারতীয় হাইকমিশনের দিকে এগোনোর চেষ্টা করে। পল্টন মোড়ে পুলিশ বাধা দিলে তারা বায়তুল মোকাররম মসজিদের দিকে গিয়ে কর্মসূচি শেষ করেন। এ সময় জানানো হয় স্মারকলিপি নিয়ে একটি প্রতিনিধি দল ভারতীয় হাইকমিশনে যাবে।

সারাবাংলা/এমএমএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন