বিজ্ঞাপন

কুমিল্লার আসামিদের সম্পদ বাজেয়াপ্তের বিষয়ে আদেশ ২২ সেপ্টেম্বর

July 31, 2019 | 6:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুমিল্লা: কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় পলাতক আসামিদের সম্পদ বাজেয়াপ্ত করার বিষয়ে আদেশের দিন ফের পিছিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবর আগামী ২২ সেপ্টেম্বর নতুন দিন ঠিক করেছেন।

এই মামলার অন্যতম আসামি খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তিনি আদালতে হাজির হতে পারেননি। ফলে তার পক্ষের আইনজীবীরা সময় প্রার্থনা করলে আদালত খালেদা জিয়াসহ সময় প্রার্থনাকারী সকল আসামিদের সময় মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির জন্য আগামী ২২ সেপ্টেম্বর পরবর্তী তারিখ ধার্য করেন। খালেদা জিয়ার পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট কাইমুল হক রিংকুসহ বেশ কয়েকজন আইনজীবী।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারী চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে পেট্রোল বোমা ছুড়ে আগুন লাগিয়ে আট যাত্রী হত্যা ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই ইব্রাহীম বিশেষ ক্ষমতা আইনে খালেদা জিয়াসহ বিএনপির উর্ধ্বতন কয়েকেজন নেতাসহ ৫৬ জনকে আসামি করে একটি মামলা করেন এবং একই তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন।পরবর্তীতে একই থানার এসআই ফিরোজ মামলার অন্যতম আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা এমকে আনোয়ারের মৃত্যু হলে তাকে বাদ দিয়ে ৭৭ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, খালেদা জিয়া এই মামলায় জামিনে রয়েছেন।

সারাবাংলা/ওএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
স্ত্রী দিলেন তালাক, প্রতিশোধ নিতে শ্বশুরের দোকানে আগুনডেমরায় সড়ক দুর্ঘটনায় নারী নিহততীব্র খরা ও অনাবৃষ্টিতে হাঁড়িভাঙ্গা আম চাষে বড় ক্ষতির শঙ্কাধর্ম অবমাননার অভিযোগে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের ইতিহাসের নতুন যাত্রামিয়ানমার থেকে এসেছে জি থ্রি রাইফেল-রকেট সেল, গ্রেফতার ৫গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনওসি-চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা তদন্তের নির্দেশশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: নক্ষত্রের প্রজ্জ্বলনসম্পদের তথ্য গোপন, সাবেক পৌর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা সব খবর...
বিজ্ঞাপন