বিজ্ঞাপন

এমপিদের সার্ক ভিসা স্টিকারের মেয়াদ বাড়ানোর সুপারিশ

July 31, 2019 | 6:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সংসদ সদস্যদের (এমপি) জন্য সার্ক ভিসা স্টিকারের মেয়াদ ১ বছর থেকে বাড়িয়ে ৫ বছর করার সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ ও বেগম ফেরদৌসী ইসলাম উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, কমিটি বাংলাদেশ বেতারে কর্মরত বিসিএস (তথ্য) ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতি জট ও বৈষম্য নিরসনে ‘সুপারনিউমারারি পদ’ অস্থায়ীভাবে সৃজন করার মাধ্যমে সমাধান করার  জন্য সুপারিশ করে।

বিজ্ঞাপন

এছাড়া বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পগুলোর অগ্রগতি এবং কাজের গুণগতমান বাড়াতে সরকারি কর্মচারীদের দেশ-বিদেশে প্রশিক্ষণের বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে অবহিত করা হয়।

কমিটিতে ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজেশন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বৈঠকে ভূমি মন্ত্রণালয় দ্রুততম সময়ের মধ্যে ভূমি ম্যাপ ও জরিপ আরও বেশি পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে সঠিকভাবে শেষ করার সুপারিশ করা হয়।

বৈঠকে বিসিএস (প্রশাসন) ক্যাডারের সঙ্গে বিসিএস (ইকনমিক) ক্যাডারের একীভূতকরণ প্রক্রিয়াও দ্রুত শেষ করার সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, ভূমি মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ জনপ্রশাসন, ভূমি ও তথ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন