বিজ্ঞাপন

সিলেটে বাড়ছে ডেঙ্গু রোগী, হাসপাতালে ভর্তি ৭২ জন

July 31, 2019 | 11:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেটে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯টা থেকে বুধবার (৩১ জুলাই) সকাল ৯টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ জন। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. নুরে আলম শামীম সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন ।

তিনি সারাবাংলাকে জানান, সিলেট এমএজি ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালে ৩৮ জন, রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জন, মাউন্ট এডোরা হসপিটালে ৬ জন, ইবনে সিনা হাসপাতালে ৫ জন, নর্থ-ইষ্ট হাসপাতালে ৩ জন, উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জন ও পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

ডা. নুরে আলম শামীম আরও জানান, উপজেলা হাসপাতালগুলোতে কোনো রোগী নেই। আক্রান্তদের সবাই চিকিৎসা নিতে শহরে চলে আসছেন। তবুও প্রতিটি উপজেলা হাসপাতালে দুইটি করে বেড বরাদ্দ রাখা হয়েছে। একটি করে মেডিকেল টিমও রাখা হয়েছে। পাশাপাশি সচেতনতার জন্যে মাইকিং করা হচ্ছে।

বিজ্ঞাপন

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. আবুল কালাম আজাদ সারাবাংলাকে জানান, ওসমানী হাসপাতালে সর্বপ্রথম ডেঙ্গু আক্রান্ত হয়ে এক রোগী ভর্তি হোন গত ৭ জুলাই। এরপর মাঝেমধ্যে এক দুইজন করে রোগী ভর্তি হচ্ছিলেন। কিন্তু গত কয়েকদিন ধরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা অনেক বেড়ে গেছে। এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ওসমানীতে এসেছেন ৫৯ জন। এর মধ্যে এক রোগীর স্বজনরা তাকে নিয়ে গেছেন ঢাকায়। আর ২০ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরেছেন বাড়িতে। বাকি ৩৮ জন এখনও হাসপাতালে আছেন।

এদিকে, প্রতিদিনই ওসমানীতে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকায় চিকিৎসার জন্য হাসপাতালে খোলা হয়েছে তিনটি ডেঙ্গু কর্ণার। এর মধ্যে হাসপাতালের ২৭ নং ওয়ার্ডে পুরুষ, ৩ নং ওয়ার্ডে নারী ও শিশুদের জন্য শিশু ওয়ার্ডে বিশেষ কর্ণার চালু করে চিকিৎসা চালিয়ে যাওয়া হচ্ছে।

ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসায় বিশেষ নজরাদারি দেওয়ার জন্য হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক মেডিসিন বিশেষজ্ঞ ডা. শিশির চক্রবর্তীকে প্রধান করে ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির সদস্যরা সার্বক্ষণিক রোগীদের চিকিৎসা দেয়ার পাশাপাশি তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ওএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন