বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু কোনো ব্যক্তি বা দলের নন, বাঙালির’

August 1, 2019 | 9:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন বলেছেন, বঙ্গবন্ধু কোনো ব্যক্তি বা দলের নন, তিনি বাঙালি জাতির। তিন হাজার বছরের পুরনো বাঙালি জাতিকে একমাত্র বঙ্গবন্ধুই পেরেছিলেন ঐক্যবদ্ধ করতে। সেই জাতি যুদ্ধ করে একটি ভূখণ্ড পেয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম সিটি করপোরেশন প্রথমবারের মতো মাসব্যাপী এ শোক কর্মসূচির আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, স্বাধীনতার পর উচ্চাভিলাসী কিছু সেনা কর্মকর্তা বঙ্গবন্ধুকে হত্যা করে। তার পরিবারের সদস্যদেরও হত্যা করে। কিন্তু বঙ্গবন্ধুর নাম বাঙালির হৃদয় থেকে মুছতে পারেনি। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তাঁর উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশের উন্নয়নে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যেদিন এই বাংলাদেশ একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা হবে সেদিন জাতির পিতার স্বপ্ন পূরণ হবে।’

জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী চলছে সিটি করপোরেশনের স্বাস্থ্যসেবা। এছাড়া সিটি করপোরেশন পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ওপর কবিতা আবৃত্তি, ভাষণ, বঙ্গবন্ধুকে নিয়ে বক্তৃতা ও রচনা প্রতিযোগিতাসহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি চলবে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, মেয়র প্যানেলের সদস্য কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, আবদুল কাদের, আঞ্জুমান আরা বেগম, সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম প্রমুখ।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন