বিজ্ঞাপন

ডেঙ্গু মোকাবিলায় ঢামেকের আইসিইউতে ৫০টি নতুন শয্যা

August 6, 2019 | 6:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত সংকাটাপন্নদের চিকিৎসা নিশ্চিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) আইসিইউতে ৫০টি নতুন শয্যা যুক্ত করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এছাড়া ঈদের ছুটিতে সারাদেশের কমিউনিটি ক্লিনিকে সার্বক্ষণিক সেবা চালু রাখার জন্য প্রয়োজনীয় জনবল ও লজিস্টিক নিশ্চিতের কথাও জানানো হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে স্বাস্থ্য অধিদফতরে ঢাকায় ক্রমবর্ধমান ডেঙ্গু জ্বর মোকাবিলার লক্ষ্যে নিয়মিত সভা শেষে এসব তথ্য জানানো হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ঈদের ছুটিতে অনেকেই ঢাকা থেকে গ্রামের বাড়িতে যাবেন। আর এমন অবস্থায় করণীয় বিষয়ে অবহিত করে বিটিআরসির মাধ্যমে সাধারণ জনগণের কাছে ক্ষুদে বার্তা (এসএমএস) দেওয়া হবে। এছাড়া ঈদের ছুটিতে সরকারি ও বেসরকারি হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশও দেওয়া হয়েছে।

এদিকে জেলা ও উপজেলা পর্যায়ের ডেঙ্গু রোগীকে স্থানীয়ভাবে ন্যাশনাল গাইড লাইন অনুযায়ী চিকিৎসা নিশ্চিতের কথাও জানায় স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞাপন

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা, এমআইএস পরিচালক ডা. সমীর কান্তি সরকার, হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্টের লাইন ডিরেক্টর ডা. সত্যকাম চক্রবর্তী, ম্যালেরিয়া ও ডেঙ্গুবিষয়ক কর্মসূচির ব্যবস্থাপক ডা. এম. এম. আখতারুজ্জামান প্রমুখ।

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন