বিজ্ঞাপন

ওসি-কাউন্সিলরের নামে কার্ড ছাপিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২

August 10, 2019 | 8:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার বাটালি রোডে ফুটবল ম্যাচের নামে চাঁদাবাজির সময় দুই যুবককে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। এসময় আরও তিনজন পালিয়ে যায়। শনিবার (১০ আগস্ট) দুপুর ২টার দিকে বাটালি রোডের অনিন্দ্য মাঠ গলির মুখে ইলিয়াস বিল্ডিংয়ের সামনে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতার দু’জন হলো- মো. হেদায়েত উল্লাহ টুটুল (৩৮) ও মো. জাবেদ (২৫)।

পুলিশ জানায়, দুপুরে বাটালি রোডের হার্ডওয়ার ব্যবসায়ী মর্তুজা জাকির হোসেনের কাছে পাঁচ কিশোর-যুবক গিয়ে ঈদুল আজহা উপলক্ষে ‘ইসমাইল স্মৃতি সংসদ ফুটবল ম্যাচের পুরস্কার বিতরণী ও পুর্নমিলনী অনুষ্ঠানের’ জন্য ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। অনুষ্ঠানে ওসি মোহাম্মদ মহসীন প্রধান অতিথি, এনায়েত বাজার ওয়ার্ডের কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য রিটু দাস বাবলু বিশেষ অতিথিসহ আরও কয়েকজন অতিথির নাম লেখা একটি কার্ড ওই ব্যবসায়ীকে দেওয়া হয়।

ব্যবসায়ী মর্তুজার কার্ড দেখে সন্দেহ হলে তিনি চাঁদা দিতে অপারগতা জানান। এতে তারা ক্ষুব্ধ হয়ে গালিগালাজের পাশাপাশি মর্তুজাকে মারধর করতে উদ্যত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর তিনজন পালিয়ে যায়। এসময় দু’জনকে পুলিশ হাতে-নাতে আটক করে। পালিয়ে যাওয়া তিনজন হলো- বিশু (২০), ইকবাল (১৯) ও ইয়াছিন (২০)।

বিজ্ঞাপন

ওসি মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘ওসি-কাউন্সিলরের নামে কার্ড ছাপিয়ে তারা চাঁদাবাজি করছিল। এরা এলাকার উঠতি অপরাধী। এলাকায় প্রভাব দেখিয়ে মানুষের কাছ থেকে চাঁদা আদায় করে।’

ঘটনায় জড়িত পাঁচজন কেন্দ্রীয় যুবলীগের এক নেতার অনুসারী হিসেবে এলাকায় প্রভাব বিস্তার করে বলে পুলিশ সূত্রে জানা গেছে। এই ঘটনায় ব্যবসায়ী মর্তুজা বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন