বিজ্ঞাপন

খাগড়াছড়িতে সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে ৩ সন্ত্রাসী নিহত

August 26, 2019 | 3:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গোলাগুলিতে তিন সন্ত্রাসী নিহত হয়েছে। নিহতরা হলো- বুজেন্দ্র লাল চাকমা (৪৫), নবীন জ্যোতি চাকমা (৩২) ও রশিল চাকমা (২৫)।

বিজ্ঞাপন

সোমবার (২৬ আগস্ট) সকালের দিকে দীঘিনালার দুর্গম বড়াদম এলাকায় এ ঘটনা বলে জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)-এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান।

তিনি বলেন, ‘সকালের দিকে সেনাবাহিনীর সদস্যদের টহল গাড়ি লক্ষ করে সন্ত্রাসীরা গুলি চালায়। আত্মরক্ষার্থে সেনাবাহিনীও পাল্টাগুলি ছোড়ে। এ সময় তিন সন্ত্রাসী নিহত হয়। ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। ’

এছাড়া ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান রাশেদুল আলম।

বিজ্ঞাপন

এদিকে, নিহত তিন জনকে নিজেদের কর্মী দাবি করেছে ইউপিডিএফ প্রসীত গ্রুপের খাগড়াছড়ি শাখার সংগঠক অংগ্য মারমা।

খাগড়াছড়ি সদর সার্কেলের এএসপি রওনক আলম জানিয়েছেন, সেনাবাহিনীর কাছ থেকে খবর পেয়ে পুলিশ দুপুর ১২টার দিকে তিনটি মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলছে।

এর আগে, গত ১৮ আগস্ট রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার দুর্গম গাইন্দা এলাকায় একটি নিয়মিত সেনা টহলের ওপর সন্ত্রাসীরা গুলি করলে নাসির (১৮) নামে এক তরুণ সৈনিক নিহত হয়। একই দিন ওই এলাকায় তল্লাশি চালানোর সময় সন্ত্রাসীদের পুঁতে রাখা মাইন বিষ্ফোরণে ক্যাপ্টেন মেহেদী ও সৈনিক মোহসীন গুরুতর আহত হয়।

বিজ্ঞাপন

পাঁচ দিনের ব্যবধানে শুক্রবার আবারও রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক সড়কে নিয়মিত সেনাটহলের ওপর গুলি চালায় পার্বত্য আঞ্চলিক দলীয় সন্ত্রসীরা। এবার হামলা চালানো হয় সেনাবাহিনীর টহল গাড়িতে। এসময় সেনা সদস্যরাও পাল্টা গুলি চালালে আক্রমণকারী সন্ত্রাসীদলের একজন নিহত হয়। নিহতের নাম সুমন চাকমা (২৭) সে আঞ্চলিক দল ইউপিডিএফ সদস্য বলে জানা গেছে। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও দীঘিনালায় সেনাটহলের ওপর হামলার ঘটনা ঘটল।

আরও পড়ুন-

সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে নিহত ‘লাকির বাপ’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন