বিজ্ঞাপন

চট্টগ্রামে আওয়ামী লীগের ২ গ্রুপের সংঘর্ষ, দোকান ভাঙচুর

September 2, 2019 | 10:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর খুলশী থানার লালখান বাজার এলাকায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বেশ কয়েকটি দোকান ভাঙচুর করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে সংঘর্ষের পর লালখান বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলে জানিয়েছেন স্থানীয়রা। ফের সংঘাত এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় কারাগারে থাকা লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম এবং ওই ওয়ার্ডের কাউন্সিলর এফ কবির আহমেদ মানিকের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ হয়েছে।

স্থানীয়রা জানান, কারাগারে থাকা দিদারুল আলম মাসুমের মুক্তির দাবিতে তার অনুসারীরা লালখান বাজারের বাঘঘোনা মোড় থেকে মিছিল বের করে। মিছিল নিয়ে যাওয়ার সময় উভয় গ্রুপের অনুসারীরা মুখোমুখি হলে সংঘাত সৃষ্টি হয়। এসময় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। একপর্যায়ে বাঘঘোনা মোড় থেকে ইস্পাহানি মোড় পর্যন্ত এলাকাজুড়ে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এছাড়া ঘটনার সময় কয়েকটি দোকার ভাঙচুর হয়।

বিজ্ঞাপন

নগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ বোস্তামি জোন) পরিত্রাণ তালুকদার সারাবাংলাকে বলেন, ‘দুই নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় দোকানপাট ভাঙচুর করা হয়েছে। কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা ঘটনাস্থলে আছি।’

২০১৭ সালের ৬ অক্টোবর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে খুনের মামলায় দিদারুল আলম মাসুমকে গত ৪ আগস্ট গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি টিম। মাসুমকে গ্রেফতারের আগে লালখান বাজার এলাকায় আওয়ামী লীগের বিবদমান দু’পক্ষ একাধিকবার সংঘর্ষে জড়িয়েছে।

ছবি: দিদারুল আলম মাসুম ও এফ কবির আহমেদ মানিকের অনুসারীদের এর আগের সংঘর্ষের ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন