সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আনন্দ আয়োজনে ‘বটতলা’র ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সেপ্টেম্বর ৩, ২০১৯ | ৪:১০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

গত ২৭ আগস্ট নাটকের দল বটতলা অতিক্রম করেছে তাদের ১১তম প্রতিষ্ঠা দিবস। এ উপলক্ষে ২ সেপ্টেম্বর ‘বাংলাদেশ মহিলা সমিতি’র নীলিমা ইব্রাহিম মিলনায়তনে দলটির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সোমবার (২ সেপ্টেম্বর) বিকাল ৫টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে উদ্বোধন হয় অনুষ্ঠানের। প্রফেসর ড. মেসবাহ কামালের সভাপতিত্বে শুরু হয় দ্বি-বার্ষিক সম্মেলন। বিগত কমিটির বিলুপ্ত করে ঘোষণা করা হয় নতুন কমিটি।

নতুন কমিটির সদস্যরা হলেন অধ্যাপক শফি আহমেদ (সভাপতি), মোহাম্মদ আলী হায়দার (প্রধান নির্বাহী), ড. সামিনা লুৎফা নিত্রা, মিজানুর রহমান, তৌফিক হাসান ভূঁইয়া, মাহাবুবুর রহমান ভূঁইয়া, কাজী রোকসানা রুমা, ইমরান খান মুন্না ও ইভান রিয়াজ।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  বিয়ের পর শুটিংয়ে ফিরলেন নুসরাত জাহান


সম্মেলন শেষে কেক কাটার মাধ্যমে শুরু হয় বটতলা’র ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। গানের দল ‘ক্ষ্যাপা বাউল’ পরিবেশন করেন তাদের গান। পঙ্কজ মজুমদারের মনোমুগ্ধকর আবৃত্তি শেষে মঞ্চায়িত হয় কথাসাহিত্যিক জহির রায়হানের লেখা গল্প অবলম্বনে নাজিফা তাসনিম খানম তিশা’র নাট্যরূপে ইমরান খান মুন্না’র নির্দেশনায় নাটক ‘সময়ের প্রয়োজনে’।

এই ১১ বছরে বটতলা মঞ্চে এনেছে ১০টি মূলধারার নাটকসহ আরও উন্নয়নমূলক ও প্রতিবাদী নাটক। যা দেশে, বিদেশে, মাঠে আর পথে নিয়মিত প্রদর্শনী করে চলেছে দলটি। নাটক মঞ্চায়নের পাশাপাশি বটতলা পরিচালনা করছে অভিনয় শেখার স্কুল ‘অ্যাক্টরস্ স্টুডিও’, যা ৫ম ব্যাচ শেষ করে এখন চলছে ৬ষ্ঠ ব্যাচের প্রশিক্ষণ।


আরও পড়ুন :

.   সাবিনা ইয়াসমিনের জন্মদিন অনুষ্ঠানের উপস্থাপক আফজাল হোসেন

.   জন্মদিনে স্মৃতিতে অম্লান মহানায়ক উত্তম কুমার

.   গণ্ডি পেরোবেই ‘গণ্ডি’!


সারাবাংলা/পিএ

Advertisement
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন