বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গের ৩১ সিনেমা হলে জ্যোতিকা জ্যোতি

September 27, 2019 | 3:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি প্রথমবারের মতো অভিনয় করেছেন ভারতীয় বাংলা ছবিতে। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। তবে এই ছবিটি একেবারে বর্তমান প্রেক্ষাপটের আলোকে নির্মিত হয়েছে।

বিজ্ঞাপন

ছবির নাম রাখা হয়েছে উপন্যাসের নামেই। গেলো সপ্তাহে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও খুব কম সংখ্যক সিনেমা হলে পাওয়ায় মুক্তি দেননি সংশ্লিষ্টরা।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত একজন পরিচালকের ছবি এত কম প্রেক্ষাগৃহ পাওয়ায় ক্ষোভ দেখা দেয় চলচ্চিত্র মহলে। যে যার অবস্থান থেকে এর প্রতিবাদ করেন। সেই প্রতিবাদের জেরে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ছবিটি পশ্চিমবঙ্গের ৩১টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেন ছবির পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য।

এদিকে এই ছবিটি সিনেমা হলে গিয়ে দেখতে আহ্বান জানান দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।  জয়া আহসান এই সিনেমার হল লিস্ট ও পোস্টার প্রকাশ করে লিখেছেন-‘প্রথম চার দিন, হল ভরিয়ে দিন’।

বিজ্ঞাপন

‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, রাহুল, জ্যোতিকা জ্যোতি, আর জে সায়নসহ আরও অনেকে।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যের ছবি ‘বাকিটা ব্যক্তিগত’ সেরা আঞ্চলিক ছবি হিসাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। তাই পরিচালকের নতুন ছবিতে আরও ভালোকিছু আশা করছেন সিনেমাপ্রেমীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসএ/পিএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন