বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের পর ইংলিশ লিগেও ছন্দহীন টটেনহ্যাম

October 5, 2019 | 7:48 pm

স্পোর্টস ডেস্ক

গোলবারের নিচে বিশ্বকাপ জয়ী ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস, আক্রমণভাগে কোরিয়ান তারকা সন হিউ মিন, ক্রিস এরিকসন, এরিক লামেলা আর ইংল্যান্ডের দলপতি হ্যারি কেইনকে নিয়ে সাজানো টটেনহ্যাম হোঁচট খেয়েছে। হোঁচট বললে ভুল হবে। ইংলিশ প্রিমিয়ার লিগে তাদের বুড়ো আঙ্গুল দেখিয়ে জয় তুলে নিয়েছে ব্রাইটন। অথচ এই ম্যাচের আগে ১৯৮৩ সালের পর ব্রাইটনের বিপক্ষে কখনও হারতে হয়নি টটেনহ্যামকে।

বিজ্ঞাপন

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ঘরের মাঠেই উড়ে গিয়েছিল টটেনহ্যাম। জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের বিপক্ষে সাতটি গোল হজম করেছে ইংলিশ ক্লাবটি। ৭-২ গোলে পরাজয়ের পর এবার আতিথ্য নিয়েও হারতে হলো টটেনহ্যামকে। ইংলিশ লিগের অ্যাওয়ে ম্যাচে টানা ১০ ম্যাচে জয়ের দেখা নেই টটেনহ্যামের। সবশেষ ২০০৬ সালে মার্টিন জোলের অধীনে এমনটি ঘটেছিল ক্লাবটির ইতিহাসে।

মাউরোসিও পচেত্তিনোর টটেনহ্যামকে আতিথ্য জানিয়ে ৩-০ গোলে হারিয়েছে ব্রাইটন। দ্য আমেরিকান এক্সপ্রেস কমিউনিটি স্টেডিয়ামে নিজেদের মাঠে ব্রাইটন গড়েছে দারুণ এক রেকর্ড। এই প্রথম তারা কোনো ইংলিশ দলের বিপক্ষে একাধিক গোল দিয়ে কোনো গোল হজম করেনি।

ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নেয় স্বাগতিকরা। ফ্রান্সে জন্মগ্রহণ করা আর্জেন্টিনার জাতীয়তা প্রাপ্ত ফরোয়ার্ড নিয়াল মাউপে প্রথম গোলটি করেন। ইংলিশ লিগে আট ম্যাচ খেলে এটি তার তৃতীয় গোল। ৩২ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে ব্রাইটন। এবার গোল করেন আয়ারল্যান্ডের ১৯ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড অ্যারন কোন্নোল্লি। ইংলিশ লিগের ৫ ম্যাচে এটি তার প্রথম গোল। ব্রাইটন ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায়।

বিজ্ঞাপন

বিরতির পর টটেনহ্যামের জালে আবারও বল জড়ায় স্বাগতিকরা। এবারও গোল করেন আইরিশ ফরোয়ার্ড ফরোয়ার্ড অ্যারন কোন্নোল্লি। লিগে এটি তার দ্বিতীয় গোল। ম্যাচের ৬৫ মিনিটের মাথায় ব্রাইটন ৩-০ গোলের লিড নেয়। আর এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন