বিজ্ঞাপন

প্রোটিয়াদের ফলোঅনে পাঠাবে ভারত?

October 12, 2019 | 5:18 pm

স্পোর্টস ডেস্ক

দ্বিতীয় টেস্টে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে ৬০১ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিক ভারত। নিজেদের প্রথম ইনিংসে প্রোটিয়ারা সবকটি উইকেট হারিয়ে তুলেছে ২৭৫ রান। এরপরই তৃতীয় দিনের খেলা শেষ হয়। ৩২৫ রানের লিড পেয়েছে বিরাট কোহলির দল। চতুর্থ দিন টিম ইন্ডিয়া ব্যাটিংয়ে নামবে, নাকি প্রোটিয়াদের ফলোঅনে পাঠাবে সেটি এখনই বলা যাচ্ছে না।

বিজ্ঞাপন

ভারতের দলপতি কোহলি ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরির দেখা পান। ওপেনার মায়াঙ্ক আগারওয়াল আবারো সেঞ্চুরি হাঁকান। ১৯৫ বলে এই ওপেনার ১৬টি চার আর দুটি ছক্কায় করেন ১০৮ রান। আরেক ওপেনার রোহিত শর্মা ১৪ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা চেতশ্বর পূজারা করেন ৫৮ রান।

কোহলি ২৫৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। তার ৩৩৬ বলে সাজানো ইনিংসে ছিল ৩৩টি চার আর দুটি ছক্কার মার। আজিঙ্কা রাহানে করেন ৫৯ রান। রবীন্দ্র জাদেজা ১০৪ বলে আটটি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে ৯১ রান করে বিদায় নিলে কোহলি ১৫৬.৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৬০১ রান তুলে ইনিংস ঘোষণা করেন। প্রোটিয়াদের হয়ে কেগিসো রাবাদা তিনটি, কেশব মহারাজ একটি, মুথুস্যামি একটি করে উইকেট পান।

ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া ওপেনার ডীন এলগার ৬, আইডেন মার্কারাম ০ আর ডি ব্রুইন ৩০ রান করেন। তিনজনকেই ফেরান পেসার উমেস যাদব। তেমবা বাভুমা ৮, নরজে ৩ রান করে বিদায় নেন। দলপতি ডু প্লেসিস ৬৪, কুইন্টন ডি কক ৩১, ফিল্যান্ডার ৪৪* রান করেন। শেষদিকে কেশব মহারাজ ৭২ রানের ইনিংস না খেললে হয়তো ২০০ রানের আগেই গুটিয়ে যেত সফরকারীরা।

বিজ্ঞাপন

ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ২৮.৪ ওভারে ৬৯ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। ১৩ ওভারে ৩৭ রানের বিনিময়ে তিনটি উইকেট তুলে নেন উমেস যাদব। ইশান্ত শর্মা কোনো উইকেট না পেলেও, মোহাম্মদ শামি নিয়েছেন দুটি উইকেট।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন