বিজ্ঞাপন

এফআর টাওয়ার মামলায় ৫ জনের বিরুদ্ধে চার্জশিট

October 30, 2019 | 4:30 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বনানীতে বিধি লঙ্ঘন করে এফআর টাওয়ার নির্মাণ করার মামলায় পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. আবু বকর সিদ্দিক মামলার প্রতিবেদনটি দাখিল করেন।

প্রতিবেদনে যে পাঁচ জনকে আসামি করা হয়েছে, তারা হলেন— এফ আর (ফারুক রূপায়ন) টাওয়ারের ইজারাগ্রহিতা সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক (এস এম এইচ আই ফারুক), রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেডের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল (এল এ মুকুল), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (অবসরপ্রাপ্ত) মো. হুমায়ূন খাদেম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলী  (অবসরপ্রাপ্ত) মো. সাইদুর রহমান ও সাবেক অথরাইজড অফিসার সৈয়দ মকবুল আহম্মেদ (অবসরপ্রাপ্ত)।

দুদকের এজাহার সূত্রে জানা যায়, আসামিরা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর, পরিবেশ অধিদফতর, ঢাকা ওয়াসা, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষসহ বিভিন্ন সংস্থার কাছ থেকে ছাড়পত্র নেয়নি। তারা পরস্পর যোগসাজশে অসদাচরণ, প্রতারণা, দুর্নীতি, অপরাধ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইমারত নির্মাণ বিধিমালা, ১৯৯৬-এর বিধি-বিধান লঙ্ঘন করে ১৫ তলার জায়গায় ১৮ তলা ও ১৫৫ ফুটের অনুমতি নিয়ে ১৮০ ফুট উচ্চতার ভবনের সংশোধিত নকশা অবৈধভাবে গ্রহণ করে। এর মাধ্যমে সরকারি প্লটটিতে তারা ১৮ তলা ভবন নির্মাণ করে। এর ফলে অগ্নিকাণ্ডে জনসাধারণের জানমালের ব্যাপক ক্ষতি হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন