বিজ্ঞাপন

রাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা, লাঠিচার্জ

November 5, 2019 | 11:22 pm

রাবি করেসপন্ডেন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান দুর্নীতিবিরোধী ও উপাচার্য অপসারণের দাবির আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এতে চার জন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়েছেন। পরে তাদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তবে পুলিশের দাবি, আন্দোলরত শিক্ষার্থীরাই পুলিশের ওপর হামলা করেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধের সময় এ ঘটনা ঘটে।  এসময় আব্দুল্লাহ শুভ নামে এক শিক্ষার্থীকে মারধর করে আটক করেছে পুলিশ। শুভ নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী বলে জানা গেছে।

পুলিশের লাঠিচার্জে আহত রাবি শিক্ষর্থীরা হলেন– মাজহারুল আলম, মোরশেদ আলম, আব্দুল মজিদ অন্তর ও শাহরিয়ার রিদম।

জানা গেছে, শিক্ষার্থীরা বিকেল ৫টায় প্রধান ফটকে শান্তিপূর্ণভাবে তাদের আন্দোলন করছিলেন। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক-কর্মচারীও সংহতি জানিয়ে তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেন। পরে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে শিক্ষার্থীরা যানবাহন থামাতে গেলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং ধাওয়া দেয়।

বিজ্ঞাপন

ঘটনাস্থলে উপস্থিত মতিহার জোনের সহকারী পুলিশ কমিশনার মাসুদ রানা জানান, শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করেছি। কিন্তু তারা না সরলে ছত্রভঙ্গ করে দিয়েছি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরাই আমাদের ওপর হামলা করেছে। এসময় একজনকে আটক করা হয়েছে।

তবে মোবাইল ফোনে যোগাযোগ করলে রাবি প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান এ বিষয়ে কিছু জানেন না বলে উল্লেখ করেন।

বিজ্ঞাপন

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর জাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ ওঠে। হামলায় আট জন শিক্ষক, সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার আন্দোলনে নামেন রাবির শিক্ষক-শিক্ষার্থীরা।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন