বিজ্ঞাপন

পিকেএসএফ’র উন্নয়ন মেলা শুরু ১৪ নভেম্বর

November 11, 2019 | 4:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত সপ্তাহব্যাপী উন্নয়ন মেলা শুরু হচ্ছে আগামী বৃহস্পতিবার (১৪ নভেম্বর)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) শুরু হতে যাওয়া এই মেলা শেষ হবে ২০ নভেম্বর। এতে পিকেএসএফ’র বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণকারীদের পণ্য প্রদর্শন করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বিজ্ঞাপন

সোমবার (১১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের এসব তথ্য জানানো হয়।

বিভিন্ন তথ্য তুলে ধরে পিকেএসএফে’র সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, ‘এবার মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবার দারিদ্র বিমোচন, টেকসই উন্নয়ন ও মানব মর্যাদা প্রতিষ্ঠায় বিশেষ অবদানের জন্য একজন বিশিষ্ট ব্যক্তিকে আজীবন সম্মাননা দেওয়া হবে।’

আয়োজকরা জানান, মেলায় বিভিন্ন পণ্য প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা থাকবে। এতে ১৩০টি প্রতিষ্ঠানের ১৯০টি স্টল অংশ নেবে। নিত্য ব্যবহার্য পণ্য, প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকদের উৎপাদিত বিষমুক্ত কৃষিপণ্য, খাদ্যদ্রব্যসহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী, প্রসিদ্ধ ও সমাদৃত পণ্য মেলায় স্থান পাবে। মেলায় নির্বাচিত শিল্পীদের পাশাপাশি তৃণমূল পর্যায়ের শিল্পী ও পিকেএসএফ’র নিজস্ব শিল্পীদের অংশগ্রহণে প্রতি সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিজ্ঞাপন

মেলায় এবার পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারের বিষয়গুলো হলো- প্রোমোটিং মাইক্রোএন্টারপ্রাইজ ইন বাংলাদেশ: কারেন্ট স্ট্যাটাস অ্যান্ড ফিউচার প্রসপেক্ট; এস্টাবলিশিং হিউম্যান ডিগনিটি থ্রু এনরিচ প্রোগ্রাম অব পিকেএসএফ; ইম্পিলেটেনশন অব এসডিজি’স ইন বাংলাদেশ: কারেন্ট স্ট্যাটাস অ্যান্ড ফিউচার প্রসপেক্ট; এম্পিলমেন্ট জেনারেশন ইন রুলাল বাংলাদেশ ইন দ্য কনটেক্স অব টেকনোলজিক্যাল অ্যাডভান্সমেন্ট এবং লিভলিহুড এনহেচমেন্ট থ্রু মর্ডান এগ্রিকালচার প্র্যাকটিসস: পিকেএসএফ’স এক্সিপেরিয়েন্সস।

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন