বিজ্ঞাপন

সঞ্চয়ের ৩০ লাখ টাকা আত্মসাৎ, সাব-পোস্টমাস্টার কারাগারে

November 18, 2019 | 11:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লক্ষ্মীপুর: গ্রাহকদের সঞ্চয়ের ৩০ লাখ টাকা আত্মসাৎ করার দায়ে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উপ-ডাকঘরের সাব-পোস্টমাস্টার শ্রীবাস চন্দ্রকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে নোয়াখালীর মাইজদি সুপার মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয় পোস্টমাস্টার শ্রীবাস চন্দ্রকে। দুপুরে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। সেখানে বিচারক জুয়েল দেবের কাছে তিনি অর্থ আত্মসাতের দায় স্বীকার করে জবানবন্দি দেন।

দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ সোমবার রাতে জানান, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে অভিযুক্ত শ্রীবাস চন্দ্র ৩০ লাখ ২৭ হাজার টাকা আত্মসাতের ঘটনা স্বীকার করেছেন।

জানা গেছে, শ্রীবাস চন্দ্র দে’র বিরুদ্ধে ২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের ঘটনায় গত ১৩ মে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। সদর উপজেলার দত্তপাড়ার দক্ষিণ মাগুড়ী এলাকার হাবিব উল্যা এ মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

এরপর বিষয়টি বিভাগীয় কর্মকর্তার মাধ্যম হয়ে তদন্ত শুরু করে দুদক। পরে দুদকের তদন্তে শ্রীবাসের বিরুদ্ধে আরও চার জন গ্রাহকের ২৭ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। এসব টাকা গ্রাহকের পাস বই থেকে তোলা হয়েছে, কিন্তু অন্যান্য রেকর্ড ও সরকারি তহবিলে হিসাবভুক্ত করা হয়নি।

তদন্তের শেষ পর্যায়ে দুদক সোমবার গ্রেফতার করে শ্রীবাস চন্দ্র দে’কে। আগেই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। এ ঘটনায় অন্য কেউ জড়িত আছে কি না, তা জানা যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন