বিজ্ঞাপন

দালিলিক প্রমাণ না পাওয়ায় মিজান খালাস: রাষ্ট্রপক্ষের আইনজীবী

November 27, 2019 | 1:24 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: হলি আর্টিজান হামলা মামলার রায়ে অন্যতম আসামি নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজানকে খালাস দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে দালিলিক প্রমাণ না পাওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম ছারোয়ার খান জাকির।

বিজ্ঞাপন

বুধবার (২৭ নভেম্বর) হলি আর্টিজান হামলা মামলার রায়ের পর সারাবাংলাকে এ তথ্য জানান তিনি।

গোলাম ছারোয়ার বলেন, মিজানের বিরুদ্ধে যথেষ্ট দালিলিক স্বাক্ষ্য সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়নি বলে ধরে নিয়ে আদালত এই রায় দিয়েছেন। পূর্নাঙ্গ রায় পাওয়ার পরে সিদ্ধান্ত নেওয়া হবে তার বিরুদ্ধে আপিল করা হবে কিনা।

এদিকে, দুপুরে সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক বড় মিজানের খালাস সম্পর্কে সাংবাদিকদের বলেন, আগে রায় দেখে নেই। কি প্রমাণ আছে তার বিরুদ্ধে এটা আগে জানতে হবে। রায়ের কপি পাওয়ার পর সিদ্ধান্ত নেব।

বিজ্ঞাপন

বড় মিজান ছাড়া রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় অন্য সাত আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ফাঁসিতে ঝুলিয়ে এই মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে। আসামিদের মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডও ঘোষণা করা হয়। মঙ্গলবার (২৭ নভেম্বর) রাজধানী ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এই রায় ঘোষণা করেন।

২০১৬ সালের ১ জুলাই নৃংশসতম ওই জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে মারা যান ২২ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন