বিজ্ঞাপন

জনগণের কাছে ক্লিন ইমেজের বার্তা দিতে পেরেছি: কাদের

December 1, 2019 | 8:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও চারটি সংগঠনের সম্মেলনের সফল সমাপণীর মধ্য দিয়ে আমরা জাতীয় সম্মেলনে সামনে রেখে দেশের জনগণের কাছে ক্লিন ইমেজের বার্তা দিতে পেরেছি।

বিজ্ঞাপন

‘আমরা নতুন-পুরাতনের সমন্বয়ে আমাদের দলকে ঢেলে সাজাবো। টেকনোলজির সঙ্গে ট্রেডিশন, আইডিয়ালিজমের সাথে রিয়ালিজম, মডার্নাটির সঙ্গে ফেইথ; এর মধ্যে একটা ফাইন ব্যালেন্স করে আওয়ামী লীগকে প্রস্তুত করে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাব’, বলেন আওয়ামী লীগের এ নেতা।

রোববার (১ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় সম্মেলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের ২১তম জাতীয় সম্মেলন আগামী ২০ তারিখ তিনটায় উদ্বোধন হবে এবং উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যেই সীমিত থাকবে। ২১ তারিখে আমাদের কাউন্সিল অধিবেশন হবে। কাউন্সিল অধিবেশনে নয়া নেতৃত্ব নির্বাচনের মধ্য দিয়ে কাউন্সিল শেষ হবে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমরা নতুন-পুরাতনের সমন্বয়ে আমাদের দলকে ঢেলে সাজাব। এমনভাবে আমরা পার্টিকে সাজিয়ে নিচ্ছি যাতে মুজিববর্ষ উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সারা দুনিয়ার দৃষ্টি আকর্ষণ করতে পারি। আমরা সেভাবেই আমাদের দলকে প্রস্তুত করতে চাই।’ যথাযোগ্য মর্যাদায় মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করতে পারার আশাও ব্যক্ত করেন তিনি।

সম্প্রতি চারটি সহযোগী সংগঠন ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনে চলমান শুদ্ধি অভিযানের সঙ্গে সঙ্গতি রেখে নতুন নেতৃত্ব উপহার দেওয়া হয়েছে বলেও দাবি করেন কাদের। তিনি বলেন, ‘এই কয়েকটি সংগঠনে নয়া নেতৃত্বের মধ্য দিয়ে আমাদের নেত্রী (শেখ হাসিনা), তার ঘোষিত শুদ্ধি অভিযান; সেই শুদ্ধি অভিযানের প্রাসঙ্গিকতা দেখানো হয়েছে। আগামী দুই বছর আমাদের অলস হয়ে ঘরে থাকার কোনো সুযোগ নেই। পুরো দুটো বছরেই আমাদের কর্মব্যস্ত থাকতে হবে।’

বিএনপির সাম্প্রতিক রাজনৈতিক তৎপরতা নিয়ে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘তারা চক্রান্ত করছে। নৈরাজ্য করে আজকে দেশে অস্থিতিশালতা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করার অশুভ পায়তারা চালিয়ে যাচ্ছে। আদালত প্রাঙ্গণকে তারা রণাঙ্গনে পরিণত করেছে।’ এসময় বিএনপিসহ তাদের দোসরদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন করার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

সরকারি দল টাকা বানানোর রোগে আক্রান্ত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে কাদের বলেন, ‘তারা দুর্নীতির জন্য পাঁচবার পর পর চ্যাম্পিয়ন হয়েছে। বিকল্প পাওয়ার সেন্টার করে হাওয়া ভবন থেকে টাকা বানানোর মেশিন ছিল বিএনপির। আওয়ামী লীগে টাকা বানানোর বিকল্প কোন পাওয়ার সেন্টার নেই। আমাদের মধ্যে যারা খারাপ কাজ করবে, আমাদের মধ্যে যারা দুর্নীতি করবে, তাদের রেহাই নেই। শুদ্ধি অভিযানের মধ্য দিয়ে শেখ হাসিনা তার প্রমাণ দিয়েছে।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং মঞ্চ ও সাজসজ্জা উপ কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ উপ-কমিটির সদস্যরা। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নবনির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের নেতারা।

সারাবাংলা/এনআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন