বিজ্ঞাপন

আর্চারির ৬ ইভেন্টের ৬ টিতেই স্বর্ণ বাংলাদেশের

December 8, 2019 | 7:56 pm

স্পোর্টস ডেস্ক

এসএ গেমসের আর্চারিতে স্বর্ণময় দিন দেখলো বাংলাদেশ। রবিবার (৮ ডিসেম্বর) এসএ গেমসের ৮ম দিনে অনুষ্ঠিত আর্চারির ৬ ইভেন্টের সবগুলোতেই স্বর্ণ জিতেছে লাল সবুজের প্রতিনিধিরা।

বিজ্ঞাপন

আর্চারি ডিসিপ্লিনের তৃতীয় দিনে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশকে ইভেন্টের প্রথম স্বর্ণ এনে দেন রুমান সানা, তামিমুল ইসলাম এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল। শ্রীলঙ্কাকে ৫-৩ সেটে হারিয়ে স্বর্ণ বাগিয়ে নেন এই আর্চাররা।

দিনের দ্বিতীয় স্বর্ণও আসে আর্চারি থেকে। রিকার্ভ নারী দলগত ইভেন্টে আবারো সেই শ্রীলঙ্কার প্রতিযোগীদের হারিয়ে স্বর্ণ ছিনিয়ে আনেন বাংলাদেশের মোসাম্মৎ ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা এবং বিউটি রায়।

বিজ্ঞাপন

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের রুমান সানা এবং মোসাম্মৎ ইতি খাতুন ৬-২ সেটে ভুটানকে হারিয়ে আর্চারি থেকে তৃতীয় স্বর্ণ এনে দেন বাংলাদেশকে।

কম্পাউন্ড ইভেন্টগুলো থেকেও বাংলাদেশ ছিনিয়ে আনে স্বর্ণ। কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ভুটানকে ২২৫-২১৪ স্কোরে হারিয়ে লাল সবুজদের ঝুলিতে আর্চারির ৪র্থ স্বর্ণ এনে দেন মোঃ সোহেল রানা, অসীম কুমার দাস এবং মোহাম্মদ আশিকুজ্জামান।

বিজ্ঞাপন

আর্চারি থেকে লাল সবুজদের ৫ম স্বর্ণ এনে দেন সুস্মিতা বনিক, সুমা বিশ্বাস এবং শ্যামলি রায়। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে শ্রীলঙ্কাকে ২২৬-২১৫ পয়েন্টে হারিয়ে বাংলাদেশের হয়ে ১০ম স্বর্ণ ছিনিয়ে আনেন এই নারী আর্চারেরা।

দিনের শেষ স্বর্ণ আসে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে। বাংলাদেশের আর্চার মোঃ সোহেল রানা এবং সুস্মিতা বনিক ৮ পয়েন্ট ব্যবধানে শ্রীলঙ্কার আর্চারদের হারিয়ে ইভেন্টের ৬ষ্ঠ স্বর্ণ নিজেদের ঝুলিতে ভরেন।

বিজ্ঞাপন

কাল অনুষ্ঠিত হবে এবারের আসরে আর্চারের শেষ ৪ টি ইভেন্ট।

এসএ গেমসে এখনো পর্যন্ত বাংলাদেশের সোনা ১৪টি। আর্চারির ৬, আর ক্রিকেটের মেয়েদের সোনার বাইরে বাংলাদেশ তিনটি সোনা জিতেছে কারাতেতে। একটি তায়কোয়ান্দো, ২টি ভারোত্তলন আর একটি স্বর্ণপদক এসেছে ফেন্সিংয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন