মঙ্গলবার ২৮ জানুয়ারি, ২০২০ ইং

বোয়ালখালীতে হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

ডিসেম্বর ১৬, ২০১৯ | ১:১৭ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় পাহাড় ছেড়ে লোকালয়ে আসা হাতির আক্রমণে এক কৃষক মারা গেছেন। গত মাসে একই উপজেলায় হাতির আক্রমণে তিনজনের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলার জ্যৈষ্ঠপুরা গ্রামে এই ঘটনা ঘটে।

হাতের আক্রমণে নিহতের নাম রূপন দাশ (৪২)। সে বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা গ্রামের যতীন্দ্র দাশের ছেলে।

বিজ্ঞাপন

বোয়ালখালী থানার পরিদর্শক (তদন্ত) মুহম্মদ হেলাল উদ্দীন ফারুকী সারাবাংলাকে বলেন, ‘করলডেঙ্গা পাহাড় থেকে নেমে আসা হাতির পাল গত তিনদিন ধরে জ্যৈষ্ঠপুরা-খরণদ্বীপসহ আশপাশের গ্রামে ঘোরাফেরা করছে। আজ ভোর ছয়টার দিকে জ্যৈষ্ঠপুরা গ্রামে সূর্যব্রত বিলে কাজ করছিলেন কৃষক রূপন দাশ। এসময় হাতির আক্রমণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে আমরা গিয়ে মৃতদেহ উদ্ধার করি।’

এদিকে রূপনের স্ত্রীর আবেদনের পরিপ্রেক্ষিতে মৃতদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান পুলিশ পরিদর্শক হেলাল উদ্দীন।

উল্লেখ্য, এর আগে গত মাসেও ৯টি হাতির একটি পাল করলডেঙ্গা পাহাড় থেকে বোয়ালখালীর লোকালয়ে ঢুকে পড়ে। এর পর ২৪ নভেম্বর হাতির দল ফিরে যাবার সময় উপজেলার বিভিন্ন স্থানে আক্রমণে তিনজনের মৃত্যু হয়।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে অস্বীকার করে রাজনীতির সুযোগ নেই'৬০ পদে কর্মী নিচ্ছে ২০ প্রতিষ্ঠান, মেলায় আগ্রহীদের ভিড়বিষয় কোড নেই, আবেদনের অযোগ্য চাকরিতে, শিক্ষার্থীদের প্রতিবাদপ্রস্তুতিতে ‘ঘাটতি নেই’, আতঙ্কিত না হওয়ার পরামর্শ২ সাংবাদিককে মারধর করা সেই এএসআই প্রত্যাহারহিলিতে পৌঁছেনি থার্মাল স্ক্যানার, সচেতনতায় সীমাবদ্ধ কার্যক্রমআমিন বাজারে দূষণবিরোধী অভিযান, পাইরোলাইসিস কারখানা ও ভাটা উচ্ছেদটাঙ্গাইলে নবম শ্রেণির তিন ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, আটক ৪চট্টগ্রামে কর্মরত চীনা নাগরিকদের তথ্য নেওয়া হচ্ছে৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি অস্ত্র প্রদর্শন ও বহনে নিষেধাজ্ঞা সব খবর...
বিজ্ঞাপন
বিজ্ঞাপন