বিজ্ঞাপন

আওয়ামী লীগের সম্মেলন থেকে অনেক কিছু শেখার আছে: তথ্যমন্ত্রী

December 23, 2019 | 4:54 pm

ঢাকা: যারা রাজনীতিতে দুর্বৃত্তায়ন ঘটিয়েছেন তাদের আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থেকে অনেক কিছু শেখার আছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, আমি মনে করি আওয়ামী লীগ এ দেশের রাজনীতিতে শুধু নয়, জাতির পথ প্রদর্শক হিসেবে সব সময় কাজ করেছে।

বিজ্ঞাপন

সোমবার (২৩ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে তার দফতরে সমসাময়িক প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগে তিন বছর পরপর নিয়মিত সম্মেলন হয়। যা বিএনপি, জাতীয় পার্টি এবং অন্য অনেক দলেই হয় না। আমাদের দলে নেতা নির্বাচনের জন্য গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করা হয়।

এসময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক করায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখেছেন, আমার জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে যেন সেই আস্থা ও বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে পারি সেটাই আমার প্রতিজ্ঞা। তিনি আমাকে পরিবেশ সম্পাদকের দায়িত্ব দিয়েছিলেন। আমি আন্তরিকতার সঙ্গে ১০ বছর সেই দায়িত্ব পালন করেছি। আমাকে তিনি প্রচার সম্পাদকের দায়িত্ব দিয়েছিলেন, নিষ্ঠার সঙ্গে আমি দীর্ঘ ৭ বছর আমি সেই দায়িত্বও পালন করেছি।

দলের কাউন্সিল প্রসঙ্গে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল দেশে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। এই কাউন্সিলকে ঘিরে সব জেলা ও উপজেলায় কাউন্সিলর ঘোষণা করা হয়েছে। আমরা পরপর তিনবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করেছি। সেই কারণে দলের মধ্যে অনেক স্বার্থান্বেষী মহলের অনুপ্রবেশ ঘটেছে। কাউন্সিল থেকে একটি বার্তাই দেওয়া হয়েছে। দলের মধ্যে যারা সুযোগ সন্ধানী, অনুপ্রবেশকারী— তাদের নেতৃত্বে আনা যাবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন