বিজ্ঞাপন

এসএ গেমসে হ্যাটট্রিক সোনাজয়ী ইতি খাতুন পাচ্ছেন সরকারি খাস জমি

December 23, 2019 | 9:24 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: মাত্র ১২ বছরে বাল্য বিবাহ ঠেকিয়ে দিয়ে তীর ধনুককে আশ্রয় হিসেবে নেয়া ইতি খাতুনকে থেমে থাকতে হয়নি। পরিশ্রমের ফল হিসেবে সদ্য সমাপ্ত দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) হ্যাটট্রিক স্বর্ণ জিতেছেন। আর্চারির মাধ্যমে দেশকে দু’হাত ভরে পুরস্কার এনে দেয়া ইতি এবার নিজেই পুরস্কৃত হচ্ছেন। তার নামে পাঁচ শতক খাস জমি উপহার ঘোষণা করেছেন চুয়াডাঙ্গা জেলার জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

বিজ্ঞাপন

আজ সোমবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গার এই অ্যাথলেটকে সংবর্ধনার দেয়া হয়। অনুষ্ঠানে তাকে জমি পুরস্কৃত করার ঘোষণা দেয়া হয়।

জমি পুরস্কারের ঘোষণায় খুশি ইতি খাতুন, সারাবাংলাকে জানান, ‘জীবনে এতো কিছু পাবো ভাবিনি। ভালো লাগছে এমন খবর পেয়ে। আমার পরিবার খুবই খুশি হয়েছে এই খবর পেয়ে। দায়িত্ব বেড়ে গেছে আমার। সামনে আরও ভালো ফল করতে হবে।’

অনুষ্ঠানে জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা ইতি খাতুনের হাতে ক্রেস্ট ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ‘ইতির পরিবার খুব একটা স্বচ্ছল নয়। তারা বসবাসও করে রেলওয়ের জায়গায়। সেসব চিন্তা করে সরকারের পক্ষ থেকে তার পরিবারের জন্য একখণ্ড খাস জমি উপহার দেয়া হবে। শহরতলীর মণিরামপুর এলাকার পাঁচ শতক খাস জমিতেই হবে তাদের স্থায়ী আবাস।‘

ইতি সদ্য এসএ গেমসে একক ও দলীয় ইভেন্ট মিলিয়ে মোট তিনটি স্বর্ণ জিতেছেন। সামনে টোকিও অলিম্পিকে খেলার স্বপ্ন দেখছেনন চুয়াডাঙ্গার এ তীরন্দাজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন