বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে মৃদু শৈত্যপ্রবাহ, আগুনে পুড়ে নিহত ১

December 26, 2019 | 12:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে আবারও মৃদু শৈত্য প্রবাহ শুরু হয়েছে। হিমালয়ের হিম বাতাসের কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। দিনেরবেলায়ও রাস্তায় হেড লাইট জ্বালিয়ে গাড়ি চলাচল করছে।

বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ের কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আফতাব হোসেন সারাবাংলাকে জানান, বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রী সেলসিয়াস। তিনি জানান, কুয়াশা ও হিমালয়ের হিম বাতাসের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। শীতের প্রভাবে ঘর থেকে মানুষের বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে।

শীতের প্রকোপে বেড়েছে ঠাণ্ডাজনিত রোগ। গত ২৪ ঘণ্টায় ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে শতাধিক শিশু ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম।

এদিকে খড়কুটা দিয়ে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে গিয়ে জেলার পীরগঞ্জ উপজেলার সেনুয়া গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী রমিজা (৭০) নামের এক বৃদ্ধার পুড়ে মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ রায় সারাবাংলাকে বলেন, শীত নিবারণের জন্য ঘরের বিছানার নিচে রাখা আগুন মশারীতে লেগে বিছানাসহ ছড়িয়ে পড়লে বিছানায় থাকা ওই বৃদ্ধা পুড়ে মারা যান।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি দাফনের জন্য বৃদ্ধার পরিবারকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছেন বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন