বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত, তাপমাত্রা নেমে ৮

December 28, 2019 | 3:10 pm

রিফাত রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: গেল ২৪ ঘন্টায়  চুয়াডাঙ্গায় তাপমাত্রা কমেছে ৫ ডিগ্রি সেলসিয়াস। এই এলাকার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। গত দুই দিন গুড়িগুড়ি বৃষ্টির পরে এখন তীব্র শীত জেঁকে বসেছে। এতে বেশি ভোগান্তিতে পড়ছেন স্থানীয় ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষ। বেড়েছে শীতজনিত রোগও।

বিজ্ঞাপন

শনিবার (২৮ ডিসেম্বর) চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গা প্রথম শ্রেনী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক তহমিনা নাছরিন এই তথ্য জানান।

এই আবহাওয়াবিদ জানান, আরও  কয়েকদিন এই এলাকায়  হিমেল হাওয়ার সঙ্গে সঙ্গে শীতের তীব্রতা থাকতে পারে। শুক্রবার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ ডিগ্রি সেলসিয়াস। আর শনিবার সর্বনিম্ন তাপামাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। জেলার উপর দিয়ে মৃদ্যৃ শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তাপমাত্রা হ্রাস পাওয়ার কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে।

এছাড়া গত ২৪ ডিসেম্বর  ১১ দশমিক ২ ডিগ্রি, ২৫ ডিসেম্বর ৯ দশমিক ৬ ডিগ্রি, ২৬ ডিসেম্বর ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা মাপা হয়েছে।

বিজ্ঞাপন

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা.এ.এস.এম.মারুফ হাসান বলেন, গত কদিন টানা হিমেল হাওয়া বয়ে যাচ্ছে। বৃষ্টির পর  শনিবার ভোর থেকে বাড়তে শুরু করেছে  শীতের তীব্রতা । একদিনের ব্যবধানে তাপমাত্রা হ্রাস পেয়েছে ৫ ডিগ্রি। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে শীত জনিত রোগ- ডাইরিয়া, শ্বাসকষ্ট, ব্রংকাইটিস রোগী সংখ্যা এখন বেশি ।

তিনি বলেন, গত ৫ দিনে  প্রায় শ খানেক মানুষ শুধু  শীতজনিত রোগে হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন