বিজ্ঞাপন

প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি করবে না ছাত্রলীগ, ৭ দিনের কর্মসূচি

December 30, 2019 | 4:16 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

ঢাবি: আগামী ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগ পালন করতে যাচ্ছে ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচির ঘোষণা করেছে সংগঠনটির নেতারা। এবার প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি না করার কথা জানিয়েছে ছাত্রলীগ।

বিজ্ঞাপন

সোমবার (৩০ ডিসেম্বর) সকালে মধুর ক্যান্টিনে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে কর্মসূচির তথ্য জানান সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতারা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন: প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাতদিনের কর্মসূচি আয়োজন করেছে ছাত্রলীগ। ১ জানুয়ারি থেকে ৩ দিনব্যাপী এই ওরিয়েন্টশন কোর্স।

বিজ্ঞাপন

৪ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় সংগঠনটির সকল সাংগঠনিক ইউনিটে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটা।

৬ জানুয়ারি সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

৭ জানুয়ারি সকাল ১০টায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে শীতবস্ত্র বিতরণ।

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে আল নাহিয়ান খান জয় বলেন, ‘ছাত্রলীগের সব স্তরের নেতাকর্মীদের জন্য ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করতে যাচ্ছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ। ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের মাঝে সংগঠনের আদর্শ, সাংগঠনিক দক্ষতা অর্জন, ছাত্র রাজনীতির চর্চা, ছাত্র রাজনীতির উদ্দেশ্য, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত রাজনৈতিক শিক্ষাদানের উদ্দেশ্যে একজন বরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশবরেণ্য শিক্ষাবিদ ও বিশিষ্টজনের মাধ্যমে ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়েছে।’

এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যালি করবে না ছাত্রলীগ। র‌্যালির পরিবর্তে সংগঠনটির সাবেক ও বর্তমান নেতারা মিলে স্মৃতি রোমন্থন ও আনন্দ উল্লাস করবেন বলে জানিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন তিনি বলেন, ‘ছাত্রলীগের একমাত্র অভিভাবক শেখ হাসিনা। প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি উপস্থিত থাকবেন। আমরা এবার পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছি। এবার র‌্যালির আয়োজন করা হলে পুনর্মিলনী অনুষ্ঠানে বিঘ্ন ঘটতে পারে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি র‌্যালি করব না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন