বিজ্ঞাপন

দীপিকার নামে মামলা

January 4, 2020 | 4:15 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

এসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালের গল্প সেলুলয়েড পর্দায় তুলে এনেছে ‘ছপাক’। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন। চলতি মাসের ১০ তারিখ মুক্তি পাওয়ার কথা রয়েছেন সিনেমাটির। এরই মধ্যে প্রকাশিত হয়েছে ছবির ট্রেইলার ও গান।

বিজ্ঞাপন

এর মাঝেই বিপাকে পরলেন ছবির নায়িকা দীপিকা পাডুকোন। দাঁড়াতে হচ্ছে কাঠগড়ায়।

রাকেশ ভারতী নামে এক চলচ্চিত্র প্রযোজক কপিরাইট আইনের লঙ্ঘন হয়েছে বলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তার অভিযোগ ছিল ছবির প্রধান চরিত্রের অভিনেত্রী দীপিকা পাডুকোন আর প্রযোজক এবং পরিচালক মেঘনা গুলজারের বিরুদ্ধে। এবার দিল্লির ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি আইনে অভিযোগ এনেছেন তিনি। তার দাবি ছপাকের চিত্রনাট্য তারই লেখা। তবে এ সিনেমাটিতে তাকে কোনো ক্রেডিট দেওয়া হয়নি।

অভিযোগে রাকেশ দাবি করেন, তিনি ও তার ছেলে মিলে লক্ষ্মী আগারওয়ালের কাহিনী নিয়ে সিনেমা তৈরির পরিকল্পনা করছিলেন। তারা এর চিত্রনাট্যও লিখেছিলেন। এরপর ‘ব্ল্যাক ডে’ নামে সিনেমাটি ২০১৫ সালে রেজিস্ট্রেশনও করেছিলেন।

বিজ্ঞাপন

তাদের প্রস্তাবিত ওই সিনেমায় লক্ষ্মী আগারওয়াল চরিত্রে অভিনয়ের জন্য ঐশ্বরিয়া রাই, কঙ্গনা রানাউতের মত অভিনেত্রীদের কথাও ভেবে রেখেছিলেন তারা।

রাকেশ দাবি করেন স্ক্রিপ্ট দেখাতে গিয়েই বিপত্তি ঘটে। তিনি তার চিত্রনাট্যের একটি কপি রেখে আসেন ফক্স স্টার স্টুডিও, কা প্রডাকশন আর মির্গা ফিল্মসের অফিসে। তার দাবি এসব প্রডাকশন হাউজ তার চিত্রনাট্যে সিনেমা করতে আগ্রহ দেখিয়েছিলো। কিন্তু পরে তার চিত্রনাট্যে ‘কসমেটিক সার্জারি’ করে এসব প্রযোজনা প্রতিষ্ঠান ছপাক সিনেমাটি বানিয়েছে।

উল্লেখ্য, ছপাক সিনেমাটি ফক্স স্টার স্টুডিও, মির্গা প্রডাকশন ও দীপিকার কা প্রডাকশন যৌথ প্রযোজনায় নির্মিত। তাই তাদের কর্ণধারদের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি অভিযোগ করলেন রাকেশ। এখন দেখার বিষয়, আগামী ১০ তারিখ সিনেমাটি মুক্তিতে আদালতের তরফ থেকে কোনো বাধা আসে কি না।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই/পিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন