বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টিকে হত্যাচেষ্টা, দারোয়ান গ্রেফতার

January 7, 2020 | 12:23 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্বৃত্তদের হাত থেকে রক্ষা পেয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা করেছেন মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ও ছায়ানটের নির্বাহী সভাপতি ডা. সারওয়ার আলী। রোববার (৫ জানুয়ারি) রাতে তার বাসায় হামলার ঘটনার পরে তিনি এ মামলা করেন। তার অভিযোগ তিনিসহ তার পরিবারের ওপর হামলায় দুর্বত্তদের সঙ্গে বাড়ির দারোয়ানের যোগসূত্র আছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন সাহা মঙ্গলবার (৭ জানুয়ারি) সকালে সারাবাংলাকে বলেন, ঘটনা জানতে পেরে পুলিশ ওই বাসা থেকে দুর্বৃত্তদের ফেলে যাওয়া মোবাইল ফোন, একটি ব্যাগে থাকা সাতটি চাপাতি, বৈদ্যুতিক শক দেওয়ার যন্ত্র, টিভি ক্যামেরার স্ট্যান্ড, সিনথেটিক দড়ি ও কেমিক্যাল স্প্রে উদ্ধার করেছে। এছাড়া, কাউন্টার টেরোরিজম ইউনিট ও সিআইডিকে বিষয়টি জানানো হয়েছে।

ওসি আরও বলেন, এরইমধ্যে বাড়ির দারোয়ান হাসানকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

হামলা সম্পর্কে ডা. সারওয়ার আলী সারাবাংলাকে বলেন, প্রথমে আমার মেয়ে সায়মা আলী ও জামাতা হুমায়ুন কবীরকে ছুরিকাঘাত করে। এরপর আমাকে ও আমার স্ত্রী কমিউনিটি ক্লিনিকের সাবেক প্রকল্প পরিচালক মাখদুমা নার্গিসকে হত্যাচেষ্টা চালায়। আমাদের চিৎকার শুনে দুইজন প্রতিবেশি এগিয়ে আসলে তাদেরও ছুরিকাঘাত করে। এরপর সবকিছু ফেলে পালিয়ে যায় তারা। আর একটু হলে আমাদের সকলকে হত্যা করত দুর্বৃত্তরা। আমরা নিরাপত্তা শঙ্কায় আছি।

বিজ্ঞাপন

এজাহারের বরাত দিয়ে পুলিশ জানায়, উত্তরার ৭ নম্বর সেক্টরে সারওয়ার আলীর বাড়িতে ঢোকে দুইজন। ধাক্কা দিলে তিনতলায় দরজা খুললে মেয়ে ও জামাতাকে ছুরিকাঘাত করে হত্যাচেষ্টা চালায় তারা। এরপর চারতলায় গিয়ে সারওয়ার আলী ও তার স্ত্রীর ওপর হামলা চালায়। একই ভবনে থাকা অন্যরা এগিয়ে এলেও তাদের ওপরও হামলা করে। এক পর্যায়ে সব ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এ বিষয়ে জানতে চাইলে কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার আবদুল মান্নান সারাবাংলাকে বলেন, ডা. সারওয়ার আলী ও তার পরিবারের ওপর হামলার ঘটনায় খোঁজ খবর নেওয়া হচ্ছে। কেবল জঙ্গি সংশ্লিষ্ট হলে কাজ করা হবে। কোন টিম এ নিয়ে কাজ করবে তা ঠিক করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/জেএএমর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন