বিজ্ঞাপন

এস এ গেমসে তায়কোয়ান্দোতে পদকজয়ী খেলোয়াড়দের সংবর্ধনা

January 7, 2020 | 10:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: নেপালে অনুষ্ঠিত এস এ গেমসে তায়কোয়ান্দোর এক স্বর্ণজয়ী ও ১০ ব্রোঞ্জজয়ী খেলোয়াড়দের সংবর্ধনা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। কেবল নেপালই নয় ২০০৬ সালে কলম্বো গেমসে স্বর্ণজয়ীদেরও সংবর্ধনা দেয়া হয়।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাশিয়ামে খেলোয়াড়দের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এ সময় বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ কামাল, সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্য ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কেবল নেপালই নয়, ২০০৬ সালে কলম্বো গেমসে সোনাজয়ী মিজানুর রহমান এবং ২০১০ সালে ঢাকা এসএ গেমসে স্বর্ণজয়ী দুই নারী ক্রীড়াবিদ শারমীন ফারজানা রুমি ও শাম্মী আক্তারের হাতেও ক্রেস্ট তুলে দেয়া হয়।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, সদ্য সমাপ্ত এস এ গেমসে আমরা অতীতের সকল রেকর্ড ভেঙে সর্বোচ্চ সংখ্যক পদক অর্জন করেছি। এবারকার গেমসে তায়কোয়ান্ডো থেকে প্রথম স্বর্ণ এসেছে। এছাড়াও ১০ টি ব্রোঞ্জ অর্জন করেছি। আমি প্রত্যেক পদকজয়ীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আমি বিশ্বাস করি, আজকের এ সংবর্ধনা আমাদের তায়কোয়ান্দোকদের আগামীতে আরও পদক জিততে উদ্বুদ্ধ করবে।

সংবর্ধনা সবসময়েই একজন ক্রীড়াবিদকে এগিয়ে নিতে সহায়তা করে বলে মনে করেন ২০০৬ সালে কলম্বো গেমসে সোনাজয়ী মিজানুর রহমান, একজন ক্রীড়াবিদের জন্য বড় সম্মানের বিষয় সংবর্ধনা। এমন সম্মান পেলে আমরা উৎসাহিত হই।

নেপালে সদ্যসমাপ্ত সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশের প্রথম স্বর্ণজয়ী পুমসে ক্যাটাগরির তায়কোয়ান্ডোকা দিপু চাকমা বলেন, এই সংবর্ধনা আমাকে আরও এগিয়ে যেতে সহায়তা করবে। ভবিষ্যতে দেশের জন্য সম্মান বয়ে আনতে অনুপ্রেরণা যোগাবে।

বিজ্ঞাপন

এস এ গেমসে ১০ ব্রোঞ্জজয়ীরা হলেন- ৬৭ কেজিতে সালমা খাতুন, ৮৭ কেজিতে রাসেল খান, পুমসে এককে কামরুল ইসলাম, মেহেদী হাসান, আনিকা আক্তার, নুর নাহার আক্তার, পুমসে পুরুষ দলগতে কামরুল ইসলাম, নুরউদ্দিন হোসেন ও শিশির আহমেদ জয়, পুমসে নারী দলগতে আনিকা আক্তার, রুমা খাতুন ও সুমাইয়া ইমরোজ, পুমসে মিশ্রতে দিপু চাকমা ও মৌসুমী এবং মেহেদী হাসান ও নুর নাহার আক্তার। অনুষ্ঠানে স্বর্ণ জয়ীদের ৫০,০০০ টাকা ও ব্রোন্জ বিজয়ী প্রত্যেককে ১০,০০০ টাকা পুরস্কার দেয়া হয়।

সারাবাংলা/জেএইচ/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন