বিজ্ঞাপন

কালও বৃষ্টির শঙ্কা, শীত আরও বাড়বে

January 9, 2020 | 9:28 am

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

সকালবেলা বাড়ি থেকে বেরিয়েই দেখি গুড়িগুড়ি বৃষ্টি। ওদিকে ব্যাগে তো ছাতা নেই। আমি তো ভয়েই শেষ, না জানি ভিজে একসা হই। তবে আশার কথা হলো বৃষ্টি তেমন ঝামেলা করেনি। মানে আর বাড়েনি। বরং কমেছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অফিস বলছে, আজ বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সারাদিনই এমন বৃষ্টি হবে। আর সেটাও মোটামুটি সারাদেশে। তবে বৃষ্টির বেগ তেমন বাড়বে না। এই টিপটিপ বা গুড়িগুড়িতেই আটকে থাকবে। কালও দেশের বিভিন্নস্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ বজলুর রশীদ সারাবাংলাকে বলেন, আজ ও কাল বৃষ্টি হওয়ার পরে তাপমাত্রা কমবে। বিশেষ করে ঢাকা, রংপুর ও রাজশাহীতে তুলনামূলক বেশি বৃষ্টি হবে। আজ দেশের সর্বন্মি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটা ছাড়া দেশের কোথাও আজ ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা নেই।

সকাল সোয়া ৯টায় রাজধানীর তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস, বাতাস আছে, সামান্য কুয়াশাও দেখা যাচ্ছে। রাতে ঢাকার আকাশে মেঘ থাকবে, তাপমাত্রা কমে হবে ১৩ ডিগ্রি। কাল অবশ্য ঢাকায় সূর্যের দেখা মিলবে, জানাচ্ছে অ্যাকুওয়েদার।

বিজ্ঞাপন

পশ্চিমা লঘুচাপের একটি বাড়তি অংশ হিমালয়ের পাদদেশের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশার পরিমাণ বেশি থাকলেও দিন বাড়ার সঙ্গে সঙ্গে তা কমছে।

যেহেতু বলা হচ্ছে, কালকের পর শীত আরেকটু বাড়বে, তাই সেইমতো প্রস্তুতি নিন সবাই। যত যাই হোক, ঠান্ডার কাছে তো আর হার মানা যাবে না।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন