বিজ্ঞাপন

জাভি ফিরছেন বার্সার কোচ হয়ে!

January 11, 2020 | 10:48 am

স্পোর্টস ডেস্ক

শুক্রবার (১০ জানুয়ারি) জেদ্দায় অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে ৩-২ ব্যবধানে হেরে নতুন সুপার কাপের সেমি ফাইনাল থেকে বাদ পড়তে হয়েছে বার্সেলোনাকে। আর তাতেই গুঞ্জন মাথা তুলেছে আর্নেস্টো ভালভার্দেকে বহিষ্কার করা হতে পারে বার্সার প্রধান কোচের পদ থেকে। আর তার জায়গায় বার্সার কোচের দায়িত্ব পেতে পারেন বার্সার কিংবদন্তি মিড ফিল্ডার জাভি হার্নান্দেজ।

বিজ্ঞাপন

জেদ্দায় অ্যাতলেটিকোর কাছে হারের পরই নিশ্চিত হয়েছে ভালভার্দের ভাগ্য, এমনটাই বলছে স্প্যানিশ সংবাদমাধ্যম র‍্যাক-১। এর মধ্যেই বার্সেলোনার প্রতিনিধিরা জাভির সঙ্গে যোগাযোগ করেছে বলেও জানিয়ে সংবাদমাধ্যমটি।

বার্সেলোনার প্রধান নির্বাহি অস্কার গ্রাও আর টেকনিক্যাল ডিরেক্টর এরিক আবিদাল গেল শুক্রবারেই পাড়ি জমিয়েছিলেন কাতারে। যেখানে জাভি কাতারের ক্লাব আল-সাদের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

জাভিকে বার্সার প্রধান কোচের দায়িত্ব দেওয়া হবে এমন গুঞ্জন স্প্যানিশ সংবাদমাধ্যমে ছড়িয়েছে বেশ কিছুদিন ধরেই। তবে সুপার কাপের সেমি ফাইনালে হারের পর এই সম্ভবনা বেড়ে গেছে আরো বেশি। অবশ্য সমর্থকদের সঙ্গে সঙ্গে সংবাদমাধ্যমকে শান্ত রাখার জন্য ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ বলেছেন এখনই ভালভার্দেকে বহিষ্কার করার কথা ভাবছে না ক্লাব।

তবে র‍্যাক-১ নিশ্চিত করেছে শুক্রবার (১০ জানুয়ারি) কাতারের দোহা’তে অস্কার গ্রাও, এরিক আবিদাল এবং জাভি হার্নান্দেজকে দেখা গেছে আলোচনা করতে। আর সেখানে আগামী দুই মৌসুমের জন্য বার্সেলোনার প্রধান কোচের দায়িত্ব প্রস্তাব করা হয়েছে জাভিকে।

বিজ্ঞাপন

তবে সংবাদমাধ্যমটি এখনো জানাতে পারেনি জাভি এই প্রস্তাবটি গ্রহণ করেছে নাকি প্রত্যাখ্যান করেছেন। ভালভার্দের ভাগ্য নির্ভর করছে জাভির সিদ্ধান্তের ওপর। এই প্রস্তাবটি জাভি গ্রহণ না করলে আগামী মৌসুম পর্যন্ত বার্সেলোনার ডাগআউটে দেখা মিলবে আর্নেস্টো ভালভার্দের আর জাভির সিদ্ধান্ত পাল্টে গেলে বদলে যাবে ভালভার্দের ভাগ্যও।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন