বিজ্ঞাপন

৬০ কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে শিল্পপতি শওকত গ্রেফতার

January 15, 2020 | 6:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ৬০ কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে অ্যাসার্ট গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শওকত হাসান মিয়াকে গ্রেফতার করেছে গুলশান থানা পুলিশ। গ্রেফতারের পর তাকে ভাটারা থানার মাধ্যমে হস্তান্তর করে আদালতে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে শওকতকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান।

তিনি বলেন, গত ২ জানুয়ারি পিএইচপি গ্রুপের মালিকের পক্ষে মোস্তফা কামাল ৬০ কোটি টাকা চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকির অভিযোগে শওকতা হাসান মিয়ার বিরুদ্ধে ভাটারা থানায় একটি মামলা করেন। সেই মামলায় গুলশান থানা পুলিশ আজ (বুধবার) শওকত হাসান মিয়াকে গ্রেফতার করেছে।

তবে গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, চাঁদা দাবির যে মামলা ছিল, তাতে হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন শওকত হাসান মিয়া। আর প্রাণনাশের হুমকির অভিযোগে যে মামলা হয়েছিল, সেই মামলাটিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

এজাহার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অ্যাসার্ট গ্রুপের একটি ভবন ভাড়া নিয়ে পিএইচপি গ্রুপ ইউনিভার্সিটি অব ইনফরমেশন, টেকনোলজি অ্যান্ড সায়েন্স (ইউআইটিএস) নামে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করে আসছিল। পিএইচপি গ্রুপের দাবি, ভবনটি ভাড়া নেওয়ার সময় তারা ১০ বছরের ভাড়া এককালীন পরিশোধ করেছিল। কিন্তু ভবনটির ভাড়া বাবদ আরও ৬০ কোটি টাকা পাওনা আছে বলে দাবি অ্যাসার্ট গ্রুপের। পিএইচপি গ্রুপ বলছে, তারা চাঁদা হিসেবে এই টাকা দাবি করে আসছে।

এজাহারে বলা আছে, অ্যাসার্ট গ্রুপের পক্ষ থেকে ৬০ কোটি টাকা চাঁদা দাবি এবং প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলেন শওকত হাসান মিয়া। সবশেষ গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় সশস্ত্র ক্যাডার নিয়ে এসে অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান, অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, মোহাম্মদ কামরুল হাসান ও মোহাম্মদ তারিকুল ইসলামের কাছে ৬০ কোটি টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে প্রাণনাশের হুমকি দেয় শওকত হাসান ও তার ক্যাডার বাহিনী।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন