বিজ্ঞাপন

ব্যবধান দেড় লাখ ছাড়িয়ে, মেয়র হওয়ার পথে আতিকুলও

February 2, 2020 | 12:57 am

সারাবাংলা টিম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের ফলে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের সঙ্গে বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে ভোটের ব্যবধান দেড় লাখ ছাড়িয়েছে। এই সিটির ১৩১৮টি কেন্দ্রের মধ্যে ১২০৫টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। প্রাপ্ত ফল অনুযায়ী ১ লাখ ৭২ হাজার ৯৬১ ভোটের ব্যবধানে এগিয়ে গেছেন নৌকার প্রার্থী আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

এই ফল ঘোষণার মাধ্যমে এই সিটির ৯১ শতাংশ কেন্দ্রের ফল জানা গেল। উত্তর সিটির আর ১১৩টি কেন্দ্রের ফল ঘোষণা বাকি আছে। ৯১ শতাংশ কেন্দ্রে ভোটের যে প্রবণতা, তাতে আতিকুলের মেয়র নির্বাচিত হওয়া সময়ের ব্যাপার। তিনি নির্বাচিত হলে ঢাকার দুই সিটিতেই মেয়র নির্বাচিত হবেন আওয়ামী লীগের প্রার্থীরা। এর আগে, রাত পৌনে ১টার কিছু আগে ঢাকা দক্ষিণ সিটিতে বেসরকারি ফলাফলে নৌকার প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে দক্ষিণ সিটির মেয়র পদে নির্বাচিত ঘোষণা করা হয়।

এই ১২০৫টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৮০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৮৪১ ভোট।

উত্তর সিটির অন্য মেয়র প্রার্থীদের মধ্যে হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলে বারী মাসউদ পেয়েছেন ২৬ হাজার ২৫৮ ভোট, কাস্তে প্রতীকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাজেদুল হক পেয়েছেন ১৩ হাজার ৮১৬ ভোট, আম প্রতীক নিয়ে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান পেয়েছেন ৩ হাজার ৫২৯ ভোট ও বাঘ প্রতীকে পিডিপি’র শাহীন খান পেয়েছেন ১ হাজার ৯১৯ ভোট।

বিজ্ঞাপন

শনিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার পর রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এ ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম। তিনি জানান, এই সিটিতে কোনো কেন্দ্রের ভোট স্থগিত হয়নি।

এর আগে, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে ঢাকার দুই সিটিতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয় সব কেন্দ্রে। সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা করে বাড়তে থাকে।

ভোটারদের উপস্থিতির বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ৩০ শতাংশের নিচে ভোট পড়েছে। তবে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, নির্বাচনে ২৫ শতাংশ ভোট পড়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন