বিজ্ঞাপন

চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা স্থগিত

February 2, 2020 | 1:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা স্থগিত করেছে বাংলাদেশ। পাশাপাশি বাংলাদেশে অবস্থান করা কোনো চীনা নাগরিক যেনো আগামী এক মাসের মধ্যে ছুটিতে না যেতে পারেন, সে বিষয়েও ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূতকে নির্দেশনা পাঠিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি সফর উপলক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রোববার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আবদুল মোমেন বলেন, করোনাভাইরাস ইস্যুতে ইতোমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) স্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা জারি করেছে। তাই, আমরা চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা স্থগিত করেছি। তবে তাদের জন্য ভিসা বন্ধ করা হয়নি। ভিসার জন্য মেডিকেল সার্টিফিকেটসহ নিয়মমাফিক আবেদন করতে পারবেন তারা।

তিনি আরও বলেন, বৈশ্বিক জরুরি অবস্থা চলাকালীন বিশেষ করে আগামী একমাসের মধ্যে ঢাকায় অবস্থান করা কোনো চীনা নাগরিক যেনো ছুটিতে দেশে যেতে না পারেন এবং একইসঙ্গে বাংলাদেশে চলমান বিভিন্ন প্রকল্পে যেন চীন থেকে নতুন লোক আনা না হয়, এসব বিষয়ে এরই মধ্যে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূতকে বার্তা পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন