বিজ্ঞাপন

খালেদার কারাবন্দি দিবসে ২ দিনের কর্মসূচি বিএনপির

February 4, 2020 | 9:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী শনিবার (৮ ফেব্রুয়ারি) ঢাকায় সমাবেশসহ দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলের চেয়ারপারসনের কারাবন্দির দ্বিতীয় বর্ষপূর্তির দিনে এই সমাবেশ ডেকেছে বিএনপি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে দলের যৌথসভার পর এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে, ৭ ফেব্রুয়ারি শুক্রবার খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুম্মা মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং ৮ ফেব্রুয়ারি বেলা ২টায় ঢাকায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারাদেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ।

খালেদা জিয়ার দ্বিতীয় কারাবর্ষপূর্তি উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো পোস্টার ও লিফলেট প্রকাশ করবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যান। গত বছরের ১ এপ্রিল অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে কেবিন ব্লকের একটি কেবিনে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

খালেদা জিয়ার শারীরিক অবস্থায় উদ্বেগ জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সরকার দুই বছর সম্পূর্ণ অন্যায়ভাবে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রেখেছে। তার মুক্তির দাবিতে ও নির্যাতনের প্রতিবাদে আমরা এই যৌথসভার মাধ্যমে এই কর্মসূচি গ্রহণ করেছি।’

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা আশঙ্কা, করছি সরকার অত্যন্ত হীন উদ্দেশ্যে তাকে এভাবে অসুস্থত অবস্থায় কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, দেশনেত্রীর স্বাস্থ্যের যেকোনো অবনতির জন্য এই সরকারকে সব দায়-দায়িত্ব গ্রহণ করতে হবে এবং জনগণের সামনে তাদেরকে একদিন আদালতে দাঁড়াতে হবে।’

বিজ্ঞাপন

যৌথ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবীব-উন-নবী-খান সোহেল, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানী, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক  কাজী আবুল বাশার, উত্তরের তুহিনুল ইসলাম তুহিন, যুব দলের সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, উলামা দলের শাহ নেছারুল হক, নজরুল ইসলাম তালুকদার, সেলিম রেজা, জাসাস সহসভাপতি শায়রুল কবির খান, জাকির হোসেন রোকন, কৃষক দলের হাসান জাফির তুহিন, তাঁতী দলের আবুল কালাম আজাদসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন