বিজ্ঞাপন

গুরুতর অসুস্থ ভাস্কর কামরুজ্জামান, ‘ফের জ্বলুক জীবনপ্রদীপ’

February 12, 2020 | 5:46 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কিডনির জটিল রোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন শিল্পকলায় বহুমাত্রিক ক্ষেত্রে অবদান রাখা গুণী শিল্পী ভাস্কর কামরুজ্জামান। তার দুটো কিডনি অকেজো হয়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার কিডনি প্রতিস্থাপন করতে হবে।

বিজ্ঞাপন

একটু সহানুভূতি আর আর্থিক সহযোগিতায় ফের জ্বলে উঠতে পারে ভাস্কর কামরুজ্জামানের জীবনপ্রদীপ- এমনই আশা ভাস্কর ও তার শুভানুধ্যায়ীদের। তাই এ শিল্পীর চিকিৎসায় সমাজের হৃদয়বানদের কাছে আর্থিক সহযোগিতা চাওয়া হচ্ছে।

কামরুজ্জামান ভাস্কর ১৯৯৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তার অবদান রয়েছে ‘মীনা’, ‘অ্যান্ট অ্যান্ড দ্য ডাভ’, ‘নাইট অব দ্য পাম্পকিন’, ‘দ্য পিঙ্ক ডায়মন্ড এনিগমা’, ‘দ্য থ্রি গোল্ড কয়েন’সহ বহু অ্যানিমেশন চিত্রে। সৃজনশীল কর্মের জন্য বিভিন্ন পর্যায়ে পেয়েছেন একাধিক সম্মাননা।

২০১২ সালে শিল্পী কামরুজ্জামানের দুই কিডনিতে সমস্যা ধরা পড়ে। ২০১৭ সাল থেকে তিনি ডায়ালাইসিস নেওয়া শুরু করেন। বর্তমানে তিনদিন পরপর তাকে ডায়ালাইসিস নিতে হচ্ছে। চিকিৎসক কিডনি প্রতিস্থাপন করার পরামর্শ দিলেও তা করতে পারছেন না এ শিল্পী।

বিজ্ঞাপন

শিল্পী ভাস্করকে আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা: মোহাম্মদ কামরুজ্জামান ভাস্কর, হিসাব নম্বর : ১০১৭৭৪৫১৫০৪০৩১, আইএফআইসি ব্যাংক, সুইফট কোড : আইএফআইসিবিডিডিএইচ০১৭।

এ ছাড়া অর্থ সংগ্রহের জন্য শিল্পকর্ম দিয়েও সহায়তা করা যাবে। এ বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য তারানা হালিম (০১৬৭৬৯৯২৪৫৫) এ নম্বরে সরাসরি যোগাযোগ করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন