বিজ্ঞাপন

প্রাথমিকে বৃত্তি পেয়েছে ৮২ হাজার শিক্ষার্থী

February 25, 2020 | 7:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এর মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩৩ হাজার শিক্ষার্থী, সাধারণ কোটায় বৃত্তি পেয়েছে ৪৯ হাজার ৪২২ শিক্ষার্থী। ৭৮টি বৃত্তি মজুত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এই ফল প্রকাশ করেন। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৯-এর বৃত্তির ফলপ্রকাশ উপলক্ষে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার বৃত্তির ফল ঘোষণা করছেন প্রতিমন্ত্রী (ছবি- পিআইডি)

প্রতিমন্ত্রী বলেন, গত বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এসব শিক্ষার্থীদের অষ্টম শ্রেণি পর্যন্ত বৃত্তির টাকা দেওয়া হবে। ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩০০ টাকা ও সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ২২৫ টাকা করে পাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃত্তির ফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) প্রকাশ করা হয়েছে। এছাড়া স্থানীয়ভাবে বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় ও উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় থেকেও বৃত্তির ফল পাওয়া যাবে।

বিজ্ঞাপন

সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত।

সারাবাংলা/জেআইএল/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন